Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলের সামনে থেকে ছাত্রকে তুলে নেওয়ার তিনঘণ্টা পর মুক্ত


২৪ জানুয়ারি ২০১৯ ২০:৫৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবিতে স্কুলছাত্রকে অপহরণের পর পুলিশের অভিযানের মুখে তাকে ফেলে পালিয়ে গেছে অপহরণকারীরা। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে নগরীর লালদিঘীর পাড়ে সরকারি মুসলিম হাইস্কুলের সামনে থেকে অপহরণের শিকার হয় ওই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র সাইদুল ইসলাম শামীম।

দুপুর সাড়ে তিনটার দিকে অপহরণকারীরা তাকে নগরীর ঘাটফরহাদ বেগ এলাকায় ছেড়ে দেয় বলে সারাবাংলাকে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ।

এডিসি রউফ জানান, উদ্ধার হওয়া সাইদুল ইসলাম শামীম মুসলিম হাই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র। তার বাবা শামসুল ইসলাম রেয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, প্রতিদিন স্কুল ছুটির পর শামীমকে তাকে গাড়িচালক বাসায় নিয়ে যায়। বৃহস্পতিবার গাড়িচালক যেতে না পারায় তার মা স্কুলে যান ছেলেকে আনতে। কিন্তু তিনি স্কুলে গিয়ে ছেলেকে পাননি। দুপুর ১২টার দিকে শামীমের বাবা বিষয়টি কোতোয়ালী থানা পুলিশকে অবহিত করে। এরপর অভিযানে নামে পুলিশ।

‘অপহরণকারীরা শামীমের বাবাকে ফোন করে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় ছেলেকে মেরে ফেলার হুমকি দেয়। আমরা ফোনকলের সূত্র ধরে কয়েকটি টিমে বিভক্ত হয়ে অভিযান শুরু করি। অপহরণকারীদের অবস্থান এসময় আমরা শনাক্ত করতে সক্ষম হয়। অভিযানের খবর পৌঁছে যায় অপহরণকারীদের কাছে। তাকে জিম্মি করে রাখা যাবে না বুঝতে পেরে অপহরণকারীরা একপর্যায়ে শামীমকে ছেড়ে দেয়।’ বলেন ওসি

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘স্কুলের সামনে থেকে শামীমকে প্রাইভেট কারে তুলে নেওয়া হয়। দুই যুবক এসময় শামীমকে জানায়, চালক আসতে না পারায় তার বাবা এদের তাকে নিতে পাঠিয়েছে। শামীম বিশ্বাস করে কারে উঠে যায়। প্রাইভেট কারটি আন্দরকিল্লা এলাকা পাড় হওয়ার পর অপহরণকারীরা শামীমের গলায় ছুরি ধরে চিৎকার না করতে শাসিয়ে সিটের নিচে বসিয়ে রাখে।’

অপহরণের সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে বলে জানিয়েছেন তিনি।

সারাবাংলা/আরডি/এমআই

মুক্তিপণ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর