Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জনপ্রশাসন হবে জনবান্ধব ও গতিশীল’


২৪ জানুয়ারি ২০১৯ ২২:২০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মেহেরপুর: জনপ্রশাসন মন্ত্রণালয়কে জনবান্ধব ও গতিশীল করে তোলার আশাবাদ ব্যক্ত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) তিনদিনের সরকারি সফরে এসে মেহেরপুর স্থানীয় সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে এক আলোচনায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে দুর্ণীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি দেখানোর কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ‘সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের বেতন ১২৩ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। তাই এখন দুর্নীতি করার কোনো প্রয়োজন নাই। কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী চান একটি দক্ষ ও জনবান্ধব জনপ্রশাসন তৈরি করতে। আমাকে সরকারের গুরুত্বপূর্ণ এই মন্ত্রনালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আমি সর্ব্বোচ্চ চেষ্টা করবো আমার এই দায়িত্ব সততার সঙ্গে পালন করে যেতে।’

এর আগে, ঢাকা থেকে সড়কপথে মেহেরপুর পৌঁছান জনপ্রশাসন প্রতিমন্ত্রী। জেলার শেষ সীমান্ত দরবেশপুর হাইওয়ে রোড থেকে মন্ত্রীকে জেলা প্রশাসনের পক্ষে স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক ইবাদত হোসেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য শাহিদুজ্জামান খোকন, মেহেরপুর পৌরসভার মেয়র মাহফুজুর রহমান, গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাআবেক সভাপতি ও সাবেক এমপি জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেকসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা।

প্রতিমন্ত্রী মেহেরপুরে পৌঁছানোর আগে কলেজ মোড়ের পৌর কবরস্থানে তার বাবা মায়ের কবর জিয়ারত করেন। এরপর প্রতিমন্ত্রীকে মেহেরপুর পুলিশের একটি চৌকস দল সার্কিট হাউজে গার্ড অব অনার দেয়।

শুক্রবার (২৫ জানুয়ারি) ও  শনিবার (২৬ জানুয়ারি) প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন জেলার বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

সারাবাংলা/এসবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর