Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধু ছাড়া অন্য কারও চেতনা ধারণ করা যাবে না’


২৫ জানুয়ারি ২০১৯ ১৩:৫১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মেহেরপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া অন্য কারও চেতনা ধারণ করা যাবে না বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল।

তিনি বলেন, সারাদেশে মুজিবনগর এই একটিই এবং এই মুজিবনগর নামটিও দেওয়া হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। যার নামে মুজিবনগরের নাম, তার চেতনা ধারণ করতে হবে, অন্য কারও চেতনা ধারণ করলে হবে না। অন্য কারও চেতনা নিয়ে এই জেলার উন্নয়ন হবে না।

শুক্রবার (২৫ জানুয়ারি) সকালে মেহেরপুরের মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের আহ্বান অনুসরণ করে সবাইকে সোনার বাংলা গড়তে কাজ করার অনুরোধ করেন।

প্রধানমন্ত্রী মুজিবনগরের উন্নয়নে ৫০০ কোটি টাকা দিয়েছেন জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও বলেন, এই টাকা দিয়ে এলাকার উন্নয়ন করতে হবে। প্রধানমন্ত্রী  মেহেরপুর, তথা মুজিবনগরকে মূল্যায়ন করে সরকারের গুরুত্বপূর্ণ একটি মন্ত্রনালয় মেহেরপুরবাসীকে উপহার দিয়েছেন। আমরা মেহেরপুরবাসী তার এ উপহার গ্রহণ করে মেহেরপুর জেলাকে উন্নতির চরম শিখরে নিয়ে যাব।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, জেলা প্রশাসক মো. আতাউল গনি, পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেকসহ অন্যরা। এসময় শহীদদের স্মৃতির মাগফিরাত কামনা করে মোনাজাত করেন তিনি। মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সে বঙ্গবন্ধুর ম্যুরালেও ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রতিমন্ত্রী।

পরে ১১টার সময় মুজিবনগর সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ফরহাদ হোসেন। মুজিবনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার নাহিদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয়  যুব মহিলা লীগের সদস্য ও প্রতিমন্ত্রীর সহধর্মিনী সৈয়দা মোনালিসা ইসলাম, জেলা প্রশাসক মো. আতাউল গনি, পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আকবর জালাল।

এর আগে, মেহেরপুর থেকে মুজিবনগর আসার পথে রাস্তার দু’পাশে প্রতিমন্ত্রীকে অভ্যর্থনা জানান আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

সারাবাংলা/টিআর

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর