Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচন কমিশনের প্রতি জাতি কৃতজ্ঞ থাকবে’


২৫ জানুয়ারি ২০১৯ ১৪:৫৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন যেভাবে পরিচালিত হয়েছে, তার জন্য নির্বাচন কমিশনের প্রতি জাতি কৃতজ্ঞ থাকবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালকা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনকে নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলেছেন। এই কমিশনের অধীনে নির্বাচনে আসবেন না বলে জানিয়েছেন। তারা আসবেন কি আসবেন না, সেটি তাদের ব্যাপার। কিন্তু আমি বিশেষ গুরুত্বের সঙ্গে বলব, নির্বাচন কমিশন এবার যে রকমভাবে নির্বাচন পরিচালনা করেছেন, তার জন্য জাতি তাদের কাছে কৃতজ্ঞ থাকবে। আমরা তাদেরকে অভিনন্দন জানাই।’ নির্বাচনে গণমাধ্যমের ভূমিকার পালনের কথা তুলে ধরে তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানান এইচ টি ইমাম।

শুক্রবার (২৫ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনি অফিস প্রচার ও প্রকাশনা উপকমিটির সভা শেষে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা।

তিনি বলেন, এবারের নির্বাচনে বিশাল নারী জাগরণ চোখে পড়েছে। এটি ঐতিহাসিকভাবেই সত্য যে বাংলাদেশের সব নির্বাচনে নারীরা সবসময় বেশি ভোট দেন, তাদের উৎসাহ বেশি থাকে। এবার তা আরও বেশি হয়েছে। কিন্তু এগুলো বিশেষ করে বিরোধী দলের চোখে পড়েনি কিংবা পড়ে থাকলেও তারা এর কথা বলেন না।

২০০৮ থেকে ২০১৮ এবং ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের আমলে নারী ক্ষমতায়নে গৃহীত পদক্ষেপ তুলে ধরে এইচ টি ইমাম বলেন, নারী জাগরণ ও নারী ক্ষমতায়নের জন্য শেখ হাসিনা যেভাবে কাজ করেছেন, তা আর কেউ করেনি। নারীদের জন্য সামাজিক নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। অনেকের ধারণা ছিল, এই উন্নয়ন মানুষের কাছে বোধহয় চোখে পড়বে না। উন্নয়ন কোনো ভোট আনবে না। কিন্তু এই উন্নয়নই শেখ হাসিনাকে জনপ্রিয়তার তুঙ্গে নিয়ে গেছে।

নির্বাচনের আগে শেখ হাসিনার জনপ্রিয়তা ৭৩ শতাংশেরও বেশি ছিল উল্লেখ করে তিনি বলেন, পৃথিবীর কোনো দেশে এরকম দেখা যায় না। শেখ হাসিনা এককভাবে দেশকে টেনে নিয়ে গেছেন।

তরুণ সমাজের ভূমিকাকে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় প্রধান নিয়ামক হিসেবে উল্লেখ করে এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধুর শাহাদাত বরণের পর ২১ বছর একটানা বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু— সবকিছুই নিষিদ্ধ ছিল। ভুল কথা, মিথ্যা, অসত্য তথ্য, বানোয়াট ইতিহাস ছড়ানো হতো। গত ১০ বছরে আমাদের তরুণ প্রজন্ম সত্যিকারের ইতিহাস জেনেছে, তারা বঙ্গবন্ধুকে গ্রহণ করেছে। ফলে তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হয়ে দাঁড়িয়েছে। তারা যখনই দেখেছে আমাদের বিপক্ষ দল জামায়াত ও পাকিস্তানপন্থীদের সঙ্গে আঁতাত করছে, যুদ্ধাপরাধীরা তাদের পক্ষে প্রার্থী হয়েছে, তখনই তারা মুখ ফিরিয়ে নিয়েছে এবং বিপুলভাবে আওয়ামী লীগের পক্ষে ভোট দিয়েছে।

সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ; ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার; আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রচার কমিটির সদস্য ও প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু, শেখ সারহান নাসের তন্ময়, তন্ময় আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/টিআর

এইচ টি ইমাম প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর