Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের কৃষি বিশ্বে প্রথম হবে, আশা জনপ্রশাসন প্রতিমন্ত্রীর


২৬ জানুয়ারি ২০১৯ ১৪:০১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মেহেরপুর : মেহেরপুরে শুরু হয়েছে কৃষি মেলা। কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে শনিবার (২৬ জানুয়ারি) সকাল থেকে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা।

বেলা সাড়ে ১১টার দিকে ওয়াপদা রোডে কৃষি মেলার উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এ মেলার আয়োজন করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। আর মেহেরপুর হচ্ছে কৃষি প্রধান জেলা। মেহেরপুরের হিমসাগর আম ও ল্যাঙড়া আম বাংলাদেশের বিখ্যাত। মেহেরপুরের সবজির মান অত্যন্ত উন্নত ও ভাল। সরকার কৃষি খাতকে গুরুত্ব দিয়েছে। আপনারা গবেষণার মাধ্যমে নুতন নুতন কৃষি প্রযুক্তি ব্যবহার করে আমাদের কৃষিকে বিশ্বে এক নম্বর অবস্থানে নিয়ে যাবেন এই প্রত্যাশা রইলো।’

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড. আক্তারুজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেয অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চলের প্রকল্প পরিচালক রুহুল কবির, সাবেক মহাপরিচালক হামেদুর রহমান, জেলা প্রশাসক মো. আতাউল গনি, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুদুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ খালেক, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আকবর জালালসহ জেলা ও উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা এবং স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

কৃষিমেরার উদ্বোধন শেষে প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এসময় কৃষি সম্প্রসারন অধিদপ্তরের পক্ষ তাকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়।

সারাবাংলা/এসএমএন

কৃষি মেলা মেহেরপুরে জনপ্রশাসন মন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর