Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চৌদ্দগ্রামে ট্রাকচাপায় ১৩ জনের মৃত্যুর ঘটনায় মামলা


২৬ জানুয়ারি ২০১৯ ১৪:২১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুমিল্লা : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার একটি ইটভাটায় শ্রমিকদের থাকার ঘরে কয়লাবাহী ট্রাক উল্টে ১৩ শ্রমিকের মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৫ জানুয়ারি) রাতে নিহত শ্রমিকদের একজন রঞ্জিত চন্দ্র রায়ের ছোট ভাই সঞ্জিত চন্দ্র রায় বাদী হয়ে ট্রাকের অজ্ঞাতনামা চালক ও হেলপারকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় মামলাটি দায়ের করেন।

শনিবার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান সাংবাদিকদের এই তথ্য জানান।

চৌদ্দগ্রামে ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারগুলোর পাশে শ্রম মন্ত্রণালয়

ওসি বলেন, নিহত একজনের ভাই বাদী হয়ে ট্রাকের অজ্ঞাত নামা চালক ও হেলপারকে আসামি করে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে এনে মামলাটি দায়ের করেন। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

অন্যদিকে এই ঘটনার তদন্তে জেলা প্রশাসন ও পুলিশের গঠিত কমিটি তদন্তের কাজ শুরু করেছে।

ট্রাক উল্টে শ্রমিকদের ঘরে, প্রাণ গেল ঘুমন্ত ১৩ শ্রমিকের

শুক্রবার (২৫ জানুয়ারি) ভোরে গোলপাশা ইউনিয়নের নারায়ণপুরের ইমরান ব্রিক ফিল্ডে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, রাতে কাজ শেষে ইটভাটার ওই ঘরে ঘুমাচ্ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে আসা ১৫ শ্রমিক। ঘরটি ছিল ভাটার কয়লা স্তূপের পাশেই। এদিকে ওই ইটভাটার জন্য কয়লা নিয়ে আসা হয়েছিল ট্রাকটিতে করে। ট্রাকটি পৌঁছানোর পর কয়লা নামানোর জন্য স্তূপের দিকে ব্যাক গিয়ারে যাওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারান। এসময় কয়লা স্তূপের পাশে শ্রমিকদের ঘরটির ওপর উল্টে পড়ে ট্রাক। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান ১২ শ্রমিক। আহত হন বাকি দুই জন। তাদের হাসপাতালে নেওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন— নীলফামারীর জলঢাকার নিজপাড়া গ্রামের সুরেশচন্দ্র রায়ের ছেলে রঞ্জিত চন্দ্র রায় (৩০), মানিক চন্দ্র রায়ের ছেলে তরুণ চন্দ্র রায় (২৫), কৃষর চন্দ্র রায়ের ছেলে সংকর চন্দ্র রায় (২২), অমল চন্দ্র রায়ের ছেলে দিপু চন্দ্র রায় (১৯) ও কামাক্ষা রায়ের ছেলে অমিত চন্দ্র রায় (২০); উপজেলার পাঠানপাড়া গ্রামের নূর আলমের ছেলে মো. মোরচালিন (১৮), ফজলুল করিমের ছেলে মো. মাসুম (১৮), জাহাঙ্গীর আলমের ছেলে মো. সেলিম (২৮) ও রামপ্রসাদের ছেলে বিল্লব (১৯); উপজেলার শিমুল বাড়ি গ্রামের মনোরঞ্জন রায় (১৯) ও দিনেশ চন্দ্র রায়ের ছেলে মিনাল চন্দ্র রায় (২১) এবং রাজবাড়ি গ্রামের খোকা চন্দ্র রায়ের ছেলে বিকাশ চন্দ্র রায় (২৮) ও ধলু রায়ের ছেলে কনক চন্দ্র রায় (৩৪)।

সারাবাংলা/এসএমএন

ইটভাটায় ১৩ শ্রমিকের মৃত্যু চৌদ্দগ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর