Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাণিজ্য মেলায় মনোযোগ এবার ক্রোকারিজ প্যাভিলিয়নে


২৬ জানুয়ারি ২০১৯ ১৭:৫৪

।। জোসনা জামান, স্টাফ করেসপন্ডেন্ট ।।

বাণিজ্য মেলা থেকে: শনিবার সরকারি ছুটি হওয়ায় অন্যান্য দিনের চেয়ে বাণিজ্য মেলায় আজ তুলনামূলক বেশি ভিড়। কেবল দর্শনার্থী নয়, ক্রেতার সংখ্যাও আজ বেশি। দুপুরের পর পরই দীর্ঘ হতে শুরু করে টিকেট কাউন্টারের সামনের লাইন। আর মেলা প্রাঙ্গণে সবার আগ্রহ যেন ক্রোকারিজ প্যাভিলিয়ন ঘিরে।

ঘর সাজানোর সামগ্রীতে কোম্পানিগুলো দিচ্ছে নানান অফার। পছন্দের পণ্য কিনে ক্রেতারা যেমন সন্তুষ্টি নিয়ে ফিরছেন, তৃপ্তির হাসি বিক্রেতার মুখেও।

কিয়াম প্যাভিলিয়ন ঘুরে দেখা যায়, ক্রোকারিজ পণ্যে ক্রেতারা পাচ্ছেন নানান অফার- একটি মাইক্রোওয়েভ ওভেন কিনলে ননস্টিক ফ্রাইপ্যান ফ্রি। যেকোনো সাইজের রাইস কুকার কিনলে ফুডপট ফ্রি, প্রেসার কুকারের সাথে রয়েছে ফ্রাইপ্যান। রয়েছে আরও প্যাকেজ। বিভিন্ন সাইজের (মোট ১১ পিস) ফুল সেট হাড়ি ২৩০ টাকা ছাড়ে বিক্রি হচ্ছে সাড়ে ৪ হাজার টাকায়।

প্যাভিলিয়নটির দায়িত্বে রয়েছে মো. সজল শেখ। সারাবাংলাকে তিনি বলেন, মেলা উপলক্ষে প্রায় ২ হাজারের বেশি পণ্য নিয়ে এসেছে কিয়াম। অন্যান্য দিনের চেয়ে ছুটির দিনগুলোতে বিক্রি বেশি হয়।

দিল্লি অ্যালুমিনিয়াম প্যাভিলিয়নে রয়েছে দেশি-বিদেশি বিভিন্ন ধরনের হারি-পাতিল, ফ্রাইপ্যান, সসপ্যান, স্টিম কুকার, রাইসকুকার, টিফিন ক্যারিয়ার। কোনো পণ্যে ছাড় নেই, দামও নির্ধারিত। তবুও ভিড় সরছে না প্যাভিলিয়নটির সামনে থেকে। সেলস ম্যান মো. নিজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, বিক্রি ভালো। আশা করি, শেষের দিকে বিক্রি আরও বাড়বে।

পছন্দের তালিকায় রয়েছে ইরানি পণ্য সম্ভার। ৭ পিসের একটি ননস্টিকি ফ্রাইপ্যান সেট ছাড়ে পাওয়া যাচ্ছে ৩ হাজার ২৫০ টাকায়। বন্ধন নামে বড় আকারের লাল রঙের একটি ফ্রাইপ্যান সেট ছাড়ে বিক্রি হচ্ছে ১০ হাজার ৪৫০ টাকায়। মেলার বাইরে এর মূল্য ১২ হাজার ৪শ’ টাকা।

বেসরকারি কোম্পানিতে চাকরি করেন হামিদুর রহমান শাহীন। তার বাসা মতিঝিল এলাকায়। সপরিবারে তিনি মেলায় এসেছেন। শাহীন বলেন, আমার স্ত্রী সাধারণত কোথাও বেড়াতে যেতে চান না। কিন্তু প্রতি বছর বাণিজ্য মেলায় অবশ্যই আসেন। মেলা থেকে কেনা বলতে হাড়ি-পাতিল, ফ্রাইপ্যান। এ সময় কিনলে দামেও কম পাওয়া যায়, আবার নানান অফার থাকে।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর