Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড. কামালের গাড়িবহরে হামলার প্রতিবেদন ২৮ ফেব্রুয়ারি


২৭ জানুয়ারি ২০১৯ ১৪:৩১

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর স্মৃতিসৌধ থেকে ফেরার পথে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনসহ জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদন আগামী ২৮ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

রোববার (২৭ জানুয়ারি) মামলাটি প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার উপপরিদর্শক (এসআই) যোবায়ের তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী নতুন করে এ দিন ঠিক করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৪ ডিসেম্বর সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ফেরার পথে দারুস সালাম এলাকায় ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা গাড়িবহরে হামলা চালায়। তারা একইসঙ্গে চাকু, লোহার রড, হকিস্টিকসহ লাঠিসোঁটা দিয়ে ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রব ও রেজা কিবরিয়াসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ওই সময় ড. কামাল হোসেনের গাড়িটিসহ বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এ মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন, দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইসলাম, দারুস সালাম থানা ছাত্রলীগের নাবিল খান, দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের বাদল, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগ কর্মী সোহেল, দারুস সালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুস সালাম থানা স্বেচ্ছাসেবক লীগের জুয়েল ও শেখ ফারুক, শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, দফতর সম্পাদক রনি, ছাত্রলীগ কর্মী শাওন ও সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভ।

বিজ্ঞাপন

ওই ঘটনায় কামাল হোসেনের হয়ে ঐক্যফ্রন্টের সৈয়দ মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে দারুস সালাম থানায় একটি অভিযোগ দেন।

সারাবাংলা/এআই/এমএইচ

কামাল

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর