Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জঙ্গি ও মাদকমুক্ত সমাজ গড়তে শিক্ষার বিকল্প নেই: হাছিনা গাজী


২৭ জানুয়ারি ২০১৯ ১৫:০৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

নারায়ণগঞ্জ: মাদক ও জঙ্গিবাদ মুক্ত সমাজ সমাজ গড়তে শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌর মেয়র হাছিনা গাজী বলেছেন, শিক্ষার্থীদের মনে রাখতে হবে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতেই জঙ্গিবাদ ও মাদকের বিস্তার ঘটানো হচ্ছে। এসব পরিহার করে শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। রোববার (২৭ জানুয়ারি) দুপু‌রে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার ‌নোয়াপাড়া এলাকায় তারা‌বো পৌর মাধ্য‌মিক বিদ্যাল‌য়ে এসএস‌সি পরীক্ষার্থী‌দের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্ঠানে তি‌নি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মেয়র হা‌ছিনা গাজী বলেন, দেশের উন্নতি করতে হলে শিক্ষা ব্যবস্থার উন্নতি করতে হবে। সকল শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। শিক্ষার্থীরাই দেশের শ্রেষ্ঠ সম্পদ। তাদেরকে সুশিক্ষায় মানুষ করে তোলা আমাদের প্রত্যেকের দায়িত্ব।

তারাবো মেয়র বলেন, দেশে শিক্ষার্থীর হার বাড়লে, দেশ দ্রুত উন্নত দেশে পরিণত হবে। পাশাপাশি মেধার বিকাশ ঘটিয়ে দেশের উন্নয়নে শিক্ষার্থীদেরও অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

দেশের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে তিনি বলেন, ‘বাংলাদেশে শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই আন্তরিক। এ কারণেই শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের ছোয়া লেগেছে। নতুন প্রধানমন্ত্রীর আমলেই দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন।

অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন, তারা‌বো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারা‌বো পৌরসভার সচিব তাজুল ইসলাম, তারা‌বো পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হো‌সেন, ৭নং ওয়ার্ড আওয়ামী লী‌গের সভাপ‌তি হাজী জ‌হিরুল ইসলাম, যুবলীগ নেতা রুহুল আমিন ফরাজী, তারা‌বো পৌর মাধ্য‌মিক বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক রিফ্ফাত জাহান রেশমাসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

নারায়ণগঞ্জ মেয়র হাছিনা গাজী

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর