Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার জেলার বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান, গ্রেফতার ১


২৭ জানুয়ারি ২০১৯ ১৭:৩৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ইকুরিয়া, খুলনা, সিলেট ও পাবনা কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় এক দালালকে গ্রেফতার করেছে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট।

রোববার (২৭ জানুয়ারি) দুদক সূত্রে জানা গেছে, দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে অভিযানগুলো পরিচালনা করা হয়।

এদিন বিকেলে দুদকের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়, বিআরটিএ ইকুরিয়া কার্যালয়ে দুদকের সহকারী পরিচালক জাহিদ কালাম ও উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহাজাহান মিরাজের সমন্বয়ে অভিযান চালানো হয়। অভিযানে যানবাহনের রেজিস্ট্রেশন সনদ, ফিটনেস সনদ ও ড্রাইভিং লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে অনিয়মের প্রমাণ পেয়েছে দুদক।

গ্রেফতার ব্যক্তিকে ৮ হাজার টাকা জরিমানা এবং ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দুদক সূত্র জানায়, পাবনা বিআরটিএ কার্যালয়ে কোনো কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন না। অন্যদিকে খুলনা ও সিলেট কার্যালয়েও দুদক টিম অনিয়মের প্রমাণ পেয়েছে।

এনফোর্সমেন্ট ইউনিট জানিয়েছে, যানবাহন রেজিস্ট্রেশন এবং লাইসেন্স পাওয়ার জন্য সেবাগ্রহীতাদের দীর্ঘ লাইন থাকলেও দালালের মাধ্যমে অবৈধভাবে সেবা পাওয়ায় বিষয়টি তারা পর্যবেক্ষণ করেছে।

দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী সারাবাংলাকে বলেন, বিআরটিএ-তে শৃঙ্খলা ফিরে না এলে দুদক আইনানুগ ব্যবস্থা নেবে।

সারাবাংলা/এসজে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর