Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাজ্য নতুন সরকারের সঙ্গে দৃঢ় সম্পর্ক বজায় রাখবে


২৮ জানুয়ারি ২০১৯ ০১:১৯

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: যুক্তরাজ্য নতুন সরকারের সঙ্গে গঠনমূলক দৃঢ় সম্পর্ক বজায় রাখবে এবং ২০২১ সালের মধ্যে উন্নত মধ্যম আয়ের ও ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জনের ক্ষেত্রে সহায়তা অব্যাহত রাখবে বলে নিশ্চিত করেছে।

রোববার (২৭ জানুয়ারি) বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেক পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে ফোনে এবিষয়ে নিশ্চিত করেন। তিনি ড. মোমেনকে অভিনন্দন জানিয়ে দু’দেশের মধ্যেকার সম্পর্ক আরও জোরদার করার বিষয়টি পুনর্ব্যক্ত করেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের নারী ক্ষমতায়ন, দারিদ্র বিমোচন, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের ক্ষেত্রে অসামান্য ভূমিকার প্রশংসা করেন।

ব্রিটিশ হাই কমিশনার রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন ও ব্রিটিশ সরকার ও জনগণ এই সমস্যা সমাধানে বাংলাদেশকে বিদ্যমান সার্বিক সহায়তা বাড়ানো হবে বলে নিশ্চিত করেন।

অ্যালিসন বলেন, ‘ব্রিটিশ বিনিয়োগকারীরা বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে অবকাঠামো খাতে বিনিয়োগ করতে আগ্রহী।’ খবর: বাসস।

পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সমস্যা সমাধানে সহায়তা বাড়ানোর জন্য যুক্তরাজ্যকে ধন্যবাদ জানিয়ে রোহিঙ্গাদের নিরাপদে দেশে প্রত্যাবর্তনের ক্ষেত্রে কাজ করার জন্য ব্রিটিশ হাই কমিশনারের প্রতি আহ্বান জানান। তিনি যুক্তরাজ্যের প্রতি বিদ্যমান সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর