Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার নিজস্ব মেডিকেল কলেজের দাবি জানাবে পুলিশ


২৮ জানুয়ারি ২০১৯ ০৮:০২

।। উজ্জল জিসান, সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বীকৃতিস্বরূপ এবার তিন শতাধিক পুলিশ সদস্য বিপিএম ও পিপিএম পদক পেতে যাচ্ছেন। ইতোমধ্যে পুলিশ সদর দফতর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এক চিঠিতে সুপারিশও করা হয়েছে। এই তালিকায় রয়েছেন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। পুলিশ সপ্তাহ উপলক্ষে আগামী ৪ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মকর্তাদের হাতে পদকগুলো তুলে দেবেন।

বিজ্ঞাপন

পাশাপাশি পুলিশ বাহিনীর পক্ষ থেকে রাজারবাগ হাসপাতাল প্রাঙ্গণে নিজস্ব মেডিকেল কলেজের দাবি তোলা হবে বলে জানা গেছে। এর সঙ্গে আরও থাকবে, আলাদা পুলিশ বিভাগ, আবাসন ও যানবাহন সুবিধা, ঝুঁকি ভাতা ও পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) পদকে ফোর স্টার জেনারেলে রূপান্তর করার দাবি।

রোববার (২৭ জানুয়ারি) পুলিশ সদর দফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে এই তথ্য জানা গেছে।

পুলিশ সপ্তাহের কর্মসূচি থেকে জানা গেছে, দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ বাহিনীর দুই লাখ সদস্যের জন্য রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে একটি হাসপাতাল রয়েছে। ইতোমধ্যে এর শয্যা সংখ্যা ১শ’ থেকে বাড়িয়ে ২৫০ করা হয়েছে, ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, ‘বর্তমান সরকারের আমলে পুলিশ সদস্য সংখ্যা যেমন বাড়ানো হয়েছে, সেই সঙ্গে বাড়ানো হয়েছে সুযোগ-সুবিধাও। এই বাহিনীর জন্য একটি নিজস্ব মেডিকেল কলেজ এবং অন্তত বিভাগীয় পর্যায়ে পুলিশ হাসপাতাল নির্মাণ ন্যায্য দাবিতে পরিণত হয়েছে। এছাড়া পুলিশ বাহিনীর সেবার মান বাড়াতে প্রথম শ্রেণির কর্মকর্তাদের পদসংখ্যা বাড়ানো, আবাসন সংকট দূর করা ও থানাগুলোতে যানবাহন ও লোকবল বাড়ানোর বিষয়ে আলোচনা হচ্ছে।’

বিজ্ঞাপন

পুলিশ সদর দফতরের মিডিয়া শাখার সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা সারাবাংলাকে বলেন, ‘পুলিশ সপ্তাহের প্রস্তুতির কাজ চলছে। বর্ণাঢ্য নানা আয়োজন থাকবে এই অনুষ্ঠানে। বছরজুড়ে পুলিশের যেসব কর্মকর্তা ভালো কাজ করেছেন, তাদের পুরস্কৃত করা হবে। পাশাপাশি পুলিশি সেবার মান বাড়াতে নানা দাবিও তুলে ধরা হবে।’

গত সপ্তাহে আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পুলিশ সপ্তাহ সফলভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতির বিষয়ে পুলিশের কর্তাব্যক্তিদের নিয়ে বৈঠকও করেছেন।

সারাবাংলা/ইউজে/এটি/আপ-এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর