Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের সুরক্ষার উদ্যোগ নেওয়া হবে’


২৮ জানুয়ারি ২০১৯ ১৭:২১

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি হওয়া অসচ্ছল ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের চিহ্নিত করতে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের প্রতি আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাজীবনের সুরক্ষা দিতে উদ্যোগ নেওয়া হবে। পারিবারিকভাবে অসচ্ছল বা সুবিধাবঞ্চিত বলে কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা থেকে বঞ্চিত হবে না।

সোমবার (২৮ জানুয়ারি) ঢাবি ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ও আইন অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের প্রথম বর্ষ সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ঢাবি উপাচার্য আরও বলেন, ‘দেশের সেরা মেধাবী শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়। হতাশা, বিষণ্নতা বা অসচ্ছলতার কারণে শিক্ষার্থীদের এই মেধাকে নষ্ট হতে দেওয়া যাবে না। সব ধরনের প্রতিকূলতা মোকাবিলা করে সৎ, দেশপ্রেমিক ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।’ এসময় তিনি স্নাতক প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মধ্যে অসচ্ছল ও সুবিধাবঞ্চিতদের তালিকা করতে নির্দেশনা দেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/কেকে/টিআর

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি উপাচার্য


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর