Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিজবুত তাহরীরের ৬ আসামির রায় কাল


২৯ জানুয়ারি ২০১৯ ১১:৩৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাক: রাজধানীর উত্তরা থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় হিযবুত তাহরীরের ছয় সদস্যের বিরুদ্ধে আগামী ৩০ জানুয়ারি রায় ঘোষণা করা হবে। ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করবেন।

গত ১৩ জানুয়ারি রায় ঘোষণার দিন ধার্য থাকলেও রায় প্রস্তুত না হওয়ায় বিচার নতুন তারিখ ঠিক করেন। এ নিয়ে চতুর্থবারের মতো রায়ের তারিখ পেছানো হলো।

মামলার আসামিরা হলেন-হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন, যুগ্ম সমন্বয়ক কাজী মোরশেদুল হক প্লাবন, সদস্য তানভীর আহম্মেদ, সাইদুর রহমান, তৌহিদুল আলম ও আবু ইউসুফ আলী। এই মামলার সব আসামি জামিনে রয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালের ১৮ এপ্রিল উত্তরার ৩ নম্বর সেক্টরে তাকওয়া মসজিদের পশ্চিম পাশে হিযবুত তাহরীর বাংলাদেশের কিছু সদস্য জড়ো হন। তারা সরকারবিরোধী ষড়যন্ত্র এবং সরকারি গুরুত্বপূর্ণ স্থানে হামলা করে জনজীবনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা করেন। উত্তরা থানা-পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করেন এবং তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পেট্রল বোমা উদ্ধার করে।

ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে উত্তরা থানা পুলিশ। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্ত শেষে হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলাটির এজাহারে ৮ জন আসামির নাম উল্লেখ করা হয়েছিল। পরে এ মামলায় হোসেল মিয়া ও ফরিদ মন্ডলের অভিযোগ প্রমাণ না হওয়ার তাদের চার্জ শুনানি অব্যহতি দেওয়া হয়েছে।

২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত ১৬ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেন।

সারাবাংলা/এআই/এসএমএন

সন্ত্রাসবিরোধী আইন হিযবুত তাহরীর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর