Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপিপুত্র রনির জোড়া খুনের মামলার রায় কাল


২৯ জানুয়ারি ২০১৯ ১২:৪৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির জোড়া খুনের মামলার রায় আগামীকাল ৩০ জানুয়ারি ঠিক করেছেন আদালত। গত ১৫ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমাম অধিকতর যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার এই দিন ঠিক করেন।

এর আগে, ২০১৮ সালের ৮ মে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত মামলাটির রায় ঘোষণার জন্য দিন ঠিক করেছিলেন। কিন্তু ওই দিন বিচারক স্বপ্রণোদিত হয়ে রায় ঘোষণার তারিখ বাতিল করে পুনরায় যুক্তি উপস্থাপনের দিন ঠিক করেন। পরে ওই আদালতের বিরুদ্ধে আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে মামলাটি দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়।

এর আগে ১৫ জানুয়ারি রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ এর বিচারক রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন। এ নিয়ে মামলার রায় ঘোষণার জন্য তৃতীয়বারের মতো দিন ধার্য করা হয়।

এ পর্যন্ত মামলায় ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গত বছর ১৮ অক্টোবর সাক্ষ্যগ্রহণ শেষ হয়। এরপর ওই বছরের ২৯ অক্টোবর আসামি রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন। ২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জগঠন করেন।

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা ২০১৫ সালের ২১ জুলাই রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। মামলাটিতে বখতিয়ার আলম রনিকে তিন দফায় ১০ দিনের রিমান্ড শেষে ২০১৫ সালের ২ জুলাই আদালতে তাকে কারাগারে পাঠান। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

রাজধানীর নিউ ইস্কাটনে ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। এতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

নিহত হাকিমের মা মনোয়ারা বেগম ওই বছরের ১৫ এপ্রিল অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/জেএএম

এমপি পুত্র রনি জোড়া খুন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর