Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারাগারে খালেদার একবছর, প্রতিবাদে বিএনপির জনসভা ৮ ফেব্রুয়ারি


২৯ জানুয়ারি ২০১৯ ১৭:৫৯

খালেদা জিয়া (ফাইল ছবি)

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।
ঢাকা: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দির একবছর পূর্তির দিন আগামী ৮ ফেব্রুয়ারি জনসভা কর্মসূচি ঘোষণা করেছে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি। মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী জানান, খালেদা জিয়ার কারাবন্দির একবছর পূর্তির দিন আগামী ৮ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বিজ্ঞাপন

খালেদা জিয়াকে একটি চক্রান্ত ও দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাস্টারপ্ল্যানের মাধ্যমে কারারুদ্ধ করা হয়েছে অভিযোগ করেন রিজভী বলেন, ‘আগামী ৮ ফেব্রুয়ারি তার কারাবন্দির একবছর পূর্ণ হচ্ছে। এই কারাবিন্দর প্রতিবাদে এবং তিনিসহ সারাদেশে কারাবন্দি বিএনপি নেতাকর্মীর মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার সিদ্ধান্ত নিয়েছে  বিএনপি। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এরই মধ্যে আমরা চিঠি দিয়েছি।’

আরও পড়ুন: বুধবার মানববন্ধন

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা নূরে আরা সাফা, সুলতানা আহমেদ, আমিনুল ইসলামসহ অন্যরা।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড ঘোষণা করেন আদালত। বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে সাজা ঘোষণার পরই তাকে কারাগারে নেওয়া হয়। তখন থেকেই তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে কারাবন্দি রয়েছেন।

বিজ্ঞাপন

পরে এই মামলায় খালেদা জিয়ার খালাসের আবেদন খারিজ করে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট। গত ৩০ অক্টোবর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

সারাবাংলা/এজেড/টিআর/এমএনএইচ

খালেদা জিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর