Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৈয়দ আশরাফের নামে সংসদে শোকপ্রস্তাব গ্রহণ


৩০ জানুয়ারি ২০১৯ ১৮:১৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সদ্য প্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের নামে শোক প্রস্তাব করেছে সংসদ। বুধবার (৩০ জানুয়ারি) জনপ্রিয় এই নেতার কর্মময় জীবন নিয়ে সংসদে আলোচনা করেন তার সহকর্মীরা।

সৈয়দ আশরাফের ওপর আলোচনা অংশ নিয়ে সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘সৈয়দ আশরাফ ছিলেন সৎ, মেধাবী ও নির্লোভ মানুষ। তারমতো নিরহংকার মানুষ খুঁজে পাওয়া কষ্টকর। তিনি কারও সঙ্গে রেগে কথা বলতেন না।’

আলোচনায় অংশ নিয়ে শেখ ফজলুল করিম সেলিম বলেন, ‘সৈয়দ আশরাফের মতো আদর্শবান ব্যক্তি, এমন দেশ প্রেমিক আজকের দিনে আমাদের খুব দরকার ছিল। তিনি সাদা মনের মানুষ ছিলেন। সে একথায় অমায়িক মানুষ ছিলেন। একজন মন্ত্রী হয়েও তিনি ছিলেন নির্মোহ মানুষ। তার পরিবারের একমাত্র মেয়েই রয়েছে। বহু কষ্টে সৈয়দ আশরাফ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি ভোগের রাজনীতি করেননি ত্যাগের রাজনীতি করেছেন।’

আলোচনায় অংশ নেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, বিরোধী দলীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। আলোচনা শেষে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে সংসদ অধিবেশন কক্ষে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন সংসদ সদস্যরা। এরপর তার আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন সংসদ সদস্য বিএইচ হারুন।

এছাড়া শোক প্রস্তাব আনা হয় সাবেক সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন, সাবেক সংসদ সদস্য নুরুল আলম চৌধুরী, বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য তরিকুল ইসলাম, ডা. টি আই এম ফজলে রাব্বি চৌধুরী, সাবেক প্রতিমন্ত্রী মাওলানা নুরুল ইসলাম, আশরাফুন নেছা মোশারফ, বোরহান উদ্দিন খান, কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা গীতিকার ও চিত্রনাট্যকার আমজাদ হোসেন, সঙ্গিতশিল্পী সুরকার ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলসহ প্রয়াত গুণী ব্যক্তিত্ব এবং দেশ-বিদেশে নিহত ব্যক্তিদের নামে।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

আশরাফ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর