Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চট্টগ্রামকে অপরাধমুক্ত রাখুন, পাশে আছি’


৩০ জানুয়ারি ২০১৯ ১৯:২৫

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবুর রহমানের সঙ্গে দেখা করে শহরকে অপরাধমুক্ত ও নিরাপদ রাখার দাবি জানিয়েছেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। চট্টগ্রাম নগরীকে যানজট ও অপরাধমুক্ত করতে তিনি সিএমপি কমিশনারের কাছে আট দফা দাবিও জানিয়েছেন।

চট্টগ্রাম নগরীতে হত্যাকাণ্ড, ধর্ষণ, অপহরণসহ বেশ কয়েকটি চাঞ্চল্যকর ঘটনার প্রেক্ষিতে সিএমপি কমিশনারের সঙ্গে তার কার্যালয়ে বুধবার (৩০ জানুয়ারি) সকালে সাক্ষাৎ করেন সুজন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন চৌকস অফিসারকে সিএমপি কমিশনার হিসেবে পদায়ন করেছেন। আমরা আপনার ওপর আস্থা রাখতে চাই। আপনি অপরাধীদের বিরুদ্ধে দৃঢ় পদক্ষেপ নিন। এই শহরকে অপরাধমুক্ত এবং মানুষের বসবাসের জন্য নিরাপদ করে গড়ে তুলুন। আমরা পাশে আছি। চট্টগ্রামবাসী আপনার পাশে আছে। দলীয় রাজনীতির পাশাপাশি নাগরিক সংকট সমাধানের দাবিতে সোচ্চার খোরশেদ আলম সুজন এ সময় আট দফা দাবি তুলে ধরেন। ‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগ’ কর্মসূচির অংশ হিসেবে তিনি এই দাবিগুলো তুলে ধরেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে, নগরীর মোড়ে মোড়ে গাড়ি থামানো অথবা পার্কিং করে রাখা বন্ধ; সরকারি ও বেসরকারি বড় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নিজস্ব বাস সার্ভিস চালু; বিভিন্ন মার্কেটে পে-পার্কিং চালু ও নির্দিষ্ট স্থানের বাইরে পার্কিং বন্ধে কঠোর ব্যবস্থা; চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যাতায়াতের পথে গড়ে উঠা বৈধ-অবৈধ কনটেইনার টার্মিনালের লম্বা ট্রেইলের কার্ভাড ভ্যান চলাচল নিয়ন্ত্রণ; চট্টগ্রাম নগরীতে সুশৃঙ্খল গণপরিবহন ব্যবস্থা চালু; মাদক বিক্রি ও বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান; চট্টগ্রাম নগরীর সিআরবি শিরীষতলা, পতেঙ্গা সমুদ্র সৈকত, কাট্টলী সি-বিচসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে স্কুল-কলেজ চলাকালীন সময়ে শিক্ষার্থীদের আড্ডা বন্ধ এবং পতেঙ্গা থেকে কাট্টলী সমুদ্র উপকূলে হোটেল-রেস্টুরেন্ট দুপুর ২টা পর্যন্ত বন্ধ রাখা।

বিজ্ঞাপন

এছাড়া নগরীতে চলাচলরত ব্যাটারিচালিত রিকশা থেকে সন্ত্রাসীদের চাঁদা আদায় বন্ধ করে মারামারি-হানাহানি রোধ করা দাবিও জানান তিনি।

সিএমপি কমিশনার বলেন, মাদক বিক্রেতা এবং মাদকসেবীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষা এবং জনগণের জীবনযাত্রা স্বাভাবিক রাখতে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে।

বৈঠকে অন্যদের মধ্যে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম ও উপ-পুলিশ কমিশনার (বন্দর) হামিদুল আলম এবং সুজনের সঙ্গে সাবেক ছাত্রনেতা নিজাম উদ্দিন, শওকত হোসাইন, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, সাবেক ছাত্রনেতা স্বরূপ দত্ত রাজু উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর