Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপজেলা নির্বাচনে একক প্রার্থী দেবে আওয়ামী লীগ: কাদের


৩০ জানুয়ারি ২০১৯ ২০:২৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ছবি)

।। সারাবাংলা ডেস্ক।।

ঢাকা: আসছে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় একক চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এজন্য ৩ ফেব্রুয়ারির মধ্যে একক অথবা অনধিক তিনজনের প্রার্থী তালিকা পাঠাতে প্রত্যেক জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে আহ্বান করেছে দলটি। বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিবৃতিতে এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিক এক বিবৃতিতে বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। তবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন দেবে না আওয়ামী লীগের এই মনোনয়ন বোর্ড।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের সমন্বিত পরামর্শ নিয়ে দলের জেলা এবং সংশ্লিষ্ট উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এই চারজনের স্বাক্ষরে চেয়ারম্যান পদে প্রার্থী তালিকা করা হবে। এই তালিকায় সর্বোচ্চ তিনজনের নাম থাকতে পারে। তালিকাটি করে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ৩ ফেব্রুয়ারির মধ্যে পাঠাতে বলা হয়েছে।

প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি প্রার্থী তালিকার সঙ্গে পাঠানো বাধ্যতামূলক বলেও বিবৃতিতে তিনি উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর