Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শীতের তীব্রতা কমছে


১৭ জানুয়ারি ২০১৮ ০৯:৪৮

সারাবাংলা ডেস্ক

ঢাকা: সারাদেশে শীতের তীব্রতা কমে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। তবে দেশের ওপর দিয়ে বয়ে চলা মৃদু শৈত্যপ্রবাহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জেলায় রয়েছে  বলে আজ বুধবার আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন।

আবহাওয়াবিদ ওমর ফারুক সারাবাংলাকে বলেন, সারাদেশে তাপমাত্রা এখন ক্রমান্নয়ে বৃদ্ধি পাচ্ছে। এ ধারা আরও কয়েকদিন অব্যাহত থাকবে। এরপর ২৫ জানুয়ারির দেশের ওপর দিয়ে আরও একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তখন সার্বিক তাপমাত্রা আবারও কমতে পারে।

তিনি আরও বলেন, মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়। এদিন সেখানে তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে, ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিকে রাজধানীতে গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে দেশের রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেক জেলায় কুয়াশার কারণে শীতের তীব্রতা কমেনি। এতে নিম্ন আয়ের মানুষ বেশি ভোগান্তিতে পড়েছেন। এ ছাড়া ভোগান্তির শিকার হচ্ছেন শিশু ও বৃদ্ধরা।

রাজধানীতে শীতে সব থেকে বেশি ভোগান্তিতে পড়েছে সকালের শিফটের স্কুলের খুদে শিক্ষার্থীরা। তবে গত দুইদিন ধরে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় কিছুটা হলেও তারা কিছুটা স্বস্তিতে রয়েছেন।

সারাবাংলা/টিএম/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর