Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানি লন্ডারিং হচ্ছে এতে কোনো সন্দেহ নেই: এনবিআর চেয়ারম্যান


৩০ জানুয়ারি ২০১৯ ২০:৫৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেশ থেকে অর্থ বিদেশে পাচার হচ্ছে অর্থাৎ মানি লন্ডারিং হচ্ছে এতে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো.মোশাররফ হোসেন ভুঁইয়া ।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে এক জরুরি বৈঠক ডেকে তিনি একথা বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, কিছুদিন আগে ৫০ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে বলে সংবাদ হয়েছে। তবে কত টাকা পাচার হয়েছে সেটার তর্কে না গিয়ে বলতে চাই, বিদেশে টাকা পাচার হচ্ছে। আর এই পাচার রোধে এনবিআর, দুদক ও বাংলাদেশ ব্যাংকের করণীয় আছে। সেজন্য আমরা এক হয়ে পাচার রোধে কাজ করছি। কিন্তু একটা বিষয় হচ্ছে যারা টাকা পাচার করছেন তারা কিন্তু এই অর্থ ভোগ করতে পারছেন না। সুতরাং অর্থ পাচার করে কি লাভ।

মোশাররফ হোসেন আরও বলেন, আমাদের হাতে ১০ থেকে ১২টি মানি লন্ডারিংয়ের মামলা আছে। সেগুলোর অনুসন্ধানে দেখা যাচ্ছে সবাই অর্থ বিদেশে পাচার করেছেন। মানি লন্ডারিং খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমরা সবসময় চেষ্টা করব কোনো নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হন। সেজন্য আমরা সকলকে সেই নির্দেশনাও দিয়েছি।

মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, বুধবার মানি ল্ডারিংয়ের অপরাধে ৩টি মামলা করা হয়েছে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে। এই ৩ মামলায় মোট আসামি ১৭জন। এর মধ্যে ১৩ জন ব্যাংকের কর্মকর্তা। কিন্তু তারা কিভাবে জড়িত সেটা অনুসন্ধান করা হবে।

মাদকের বিষয়ে মোশাররফ হোসেন আরও বলেন, দুর্নীতির বিরুদ্ধে সরকারের যেমন জিরো টলারেন্স। তেমনিভাবে মাদকের সঙ্গে কোনো ধরনের আপোস হবে না। আমরা বিমানবন্দর, ল্যান্ডপোর্ট ও সাপোর্ট গুলোতে একাত্মতা রেখে অভিযান পরিচালনা করব। এজন্য বিজিবি, ট্যুরিস্ট পুলিশ, র‌্যাব ও আনসার এক হয়ে কাজ করছে আমাদের সঙ্গে। নিয়মিত মোবাইল কোর্টের মাধ্যমেও মাদক নির্মূল করা হবে।

বিজ্ঞাপন

সরকার এ বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞ বলে জানান তিনি।

সারাবাংলা/এসজে/এনএইচ

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর