Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইমেলা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কঠোর নজরদারি চলছে: র‌্যাব


৩১ জানুয়ারি ২০১৯ ১৩:৫৩

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: মাসব্যাপী অমর একুশে বইমেলা উপলক্ষে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবও সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৩ এর সিও (কমান্ডিং অফিসার) লে. কর্ণেল এমরানুল হাসান।

তিনি বলেন, বইমেলা নিয়ে মাসব্যাপী আমরা নিরাপত্তায় থাকব। র‌্যাব সাইবার ক্রাইম মনিটরিং সেল (আরসিএমসি) এর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে কঠোর নজরদারি করা হচ্ছে। বইমেলা নিয়ে উস্কানিমুলক কিছু বা জঙ্গি তৎপরতার কোনো তথ্য বা একটিভিটি পেলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুর ১২টায় সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বইমেলায় নিরাপত্তার প্রস্তুতি সংক্রান্ত এক সংবাদ সস্মেলনে র‌্যাব-৩ এর সিও এসব কথা বলেন।

র‌্যাবের সিও বলেন, বইমেলায় মাসব্যাপী নিরাপত্তায় র‌্যাবের কন্ট্রোলরুম থাকবে, গোয়েন্দা নজরদারি থাকবে ও সিসিটিভি মনিটরিং থাকবে। নিজেদের পোশাকে ও সাদা পোশাকে র‌্যাব সদস্যরা কাজ করবে। র‌্যাবের বোম ডিসপোজল ইউনিটও প্রস্তুত থাকবে।

এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আমাদের কাছে লেখক, প্রকাশক ও ব্লগারদের ওপর হামলার পরিকল্পনার কোনো তথ্য নেই। এরপরেও আমরা সজাগ রয়েছি, যেকোনো অপতৎপরতা রুখে দেওয়া হবে। বাংলা একাডেমীর সাথে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখব যাতে কোনো উস্কানিমুলক বই মেলায় কোনো স্টলে ঠাঁই পেতে না পারে।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর