Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটি টাকা মূল্যের ফেব্রিক্স ভর্তি দুটি কাভার্ড ভ্যান আটক


১ ফেব্রুয়ারি ২০১৯ ২১:৪৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের ঝটিকা অভিযানে কোটি টাকা মূল্যের ফেব্রিক্স ভর্তি দুটি কভার্ড ভ্যান আটক করা হয়েছে। শুক্রবার (১ ফেব্রুয়ারি) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

জানা যায়, কমিশনারের নিকটে আসা গোপন সংবাদের ভিত্তিতে ভিত্তিতে কমিশনারেটের যুগ্ম কমিশনারের তত্ত্বাবধানে এবং সহকারী কমিশনার মো. আল আমিনের নেতৃত্বে একটি বিশেষ প্রিভেন্টিভ দল গতকাল মধ্যরাতে ঢাকার ইসলামপুরস্থ নিকটবর্তী এলাকায় ধাওয়া করে ২টি কভার্ড ভ্যান যথাক্রমে ঢাকা মেট্রো-ট-১১৩৪৯৫ এবং ঢাকা মেট্রো-ট-১১৮৬৭০ আটক করে।

ভ্যান দু’টিতে যথাক্রমে ২৯০ রোল ট্রাইকট ফেব্রিকস এবং ৩৬৪ রোল টাফেটা ফেব্রিকস পাওয়া যায়। গাজীপুরের পৃথক ২টি বন্ডেড প্রতিষ্ঠান যথাক্রমে ‘বটমস গ্যালারি’ এবং ‘ট্রাউজার ওয়ার্ল্ড’ বন্ডেড সুবিধায় আমদানিকৃত পণ্য অবৈধভাবে খোলাবাজারে বিক্রির মাধ্যমে ইসলামপুরে রাখার সময় এসব মালামাল জব্দ করা হয়।

ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন সারাবাংলাকে বলেন, ‘আটককৃত ফেব্রিকসের শুল্কায়ন মূল্য প্রায় কোটি টাকা। যার বিপরীতে আদায়যোগ্য শুল্ক-করাদির পরিমাণ প্রায় ৫০ লাখ টাকা। আটককৃত পণ্যচালানের বিপরীতে কাস্টমস আইনে বিভাগীয় মামলা দায়েরসহ আইনগত কার্যক্রম গ্রহণ করা হয়েছে।’

তিনি আরও বলেন, “বন্ডেড সুবিধার অপব্যবহার রোধে এবং শুল্ক-করা ফাঁকি প্রতিরোধে এনবিআর চেয়ারম্যানের ‘জিরো টলারেন্স নীতি’ অনুসরণে কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার কাজ করছে। তার গতিশীল নেতৃত্বে ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।”

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর