Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জঙ্গিরা ধর্মের নামে বিভ্রান্ত করে মানুষ হত্যা করছে’


১ ফেব্রুয়ারি ২০১৯ ২৩:৫১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: জঙ্গিরা ধর্মের নামে মুসলমানদের বিভ্রান্ত করে মানুষ হত্যা করছে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

তিনি বলেন, ইসলাম পৃথিবীতে শান্তির ধর্ম হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। সেই ধর্মকে ধ্বংস করার জন্য বিভিন্ন দেশে ইসলাম প্রতিষ্ঠার নামে জঙ্গিবাদ তৈরি হয়েছে। এ জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে দেশের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়ার হাউলীপাড়া জামালুল ‍কুরআন মাদ্রাসা মা‌ঠে অনু‌ষ্ঠিত সপ্তম বা‌র্ষিক ওয়াজ ও দোয়া মাহ‌ফি‌লে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

গোলাম দস্তগীর গাজী ব‌লে‌ন, ‘যারা মানুষ হত্যা করে, তারা প্রকৃত মুসলমান নয়। জঙ্গিরা কারও বন্ধু নয়। যারা এ হত্যাকাণ্ড ঘটাচ্ছে তারা মুসলমান নয়, কাফের। মানুষ হত্যা করে কেউ কখনও জান্নাতে যেতে পারবে না, যেতে হবে জাহান্নামে।’

মন্ত্রী আরও বলেন, জঙ্গিরা পবিত্র ইসলাম ধর্মের নামে মসজিদে ও মাজারে বোমা মারে, বাপের সামনে ছেলেকে পুড়িয়ে মারে, গর্ভবতী নারীকে হত্যা করতেও এদের হাত কাঁপে না। ইসলাম কখনোই এ ধরনের কাজকে সমর্থন করে না।

ইসলামে জঙ্গিবাদের স্থান নেই উল্লেখ করে পাটমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ধর্মের শত্রু, জাতির শত্রু, দেশের শত্রু। গোটা মুসলিম বিশ্বকে অস্থিতিশীল করার জন্য একটি চক্র জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে ফায়দা লুটছে। তাদের উদ্দেশ্য মুসলিম বিশ্বকে ধ্বংস করে তাদের সম্পদ লুট করা।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশে জঙ্গিবাদের সূত্রপাত উল্লেখ করে গাজী দস্তগীর বলেন, বাংলা ভাই তৈরির মধ্য দিয়ে তারা জঙ্গিবাদের উত্থান ঘটানোর চেষ্টা করেছিল। পরবর্তী সময়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ ক্ষমতায় এসে জঙ্গিবাদ দমন করেছে। এখন এই দেশে আর জঙ্গিবাদের কোনো স্থান নেই।

বিজ্ঞাপন

মুড়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আলীম উদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের দফতর সম্পাদক আব্দুল আজিজ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ‌জেলা আওয়ামী লী‌গের কার্যকরী সদস্য আব্দুল মান্নান মু‌ন্সী ও আব্দুল মান্নান মিয়া, মুড়াপাড়া সরকারি ক‌লেজ ছাত্র সংস‌দের সা‌বেক ভি‌পি ম‌নির হো‌সেন, মাহমুদাবাদ ম‌ডেল সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি জা‌কির হো‌সেন, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষ‌দের ৭ নম্বর ওয়া‌র্ডের সদস্য শ‌ফিকুল ইসলাম ডা‌লিম, মুড়াপাড়া সরকারি ক‌লেজ শাখা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি সাঈদ সো‌হেল, মুড়াপাড়া ইউনিয়ন স্বেচ্ছা‌সেবক লী‌গের সাধারণ সম্পাদক রিপন মিয়াসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বস্ত্র ও পাটমন্ত্রী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর