Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাঁতপণ্যের পসরা নিয়ে ইন্টারন্যাশনাল উইভারস ফেস্টিভ্যাল শুরু


২ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৫৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেশের রুগ্ন তাঁতশিল্পকে পুনরুজ্জীবিত করা, তাঁতীদের ক্ষমতায়ন ও আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশীয় তাঁতপণ্যকে তুলে ধরার লক্ষ্যে তাঁতপণ্যের পসরা নিয়ে শুরু হয়েছে ইন্টারন্যাশনাল উইভারস ফেস্টিভ্যাল ২০১৯।

এক ঝাঁক তারকার উপস্থিতিতে শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সোয়া ৬টায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রাজধানীর বনানীর রাজউক মাঠে বাংলাদেশ হেরিটেজ এন ক্রাফট ফাউন্ডেশন ও টিএস ইভেন্টের আয়োজনে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে এই মেলা।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, দেশের তাঁত শিল্প এখন কঠিন সময় পার করছে। তবে এই শিল্প যেন বিলীন হয়ে না যায়, সেজন্য আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেব। একইসঙ্গে পরিকল্পনা মন্ত্রণালয়কেও বলব, তারা যেন তাঁত শিল্পকে টিকিয়ে রাখতে পরিকল্পনা প্রণয়ন করে।

মুস্তফা কামাল আরও বলেন, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) বলেছেন, যার দেশপ্রেম নেই, তার মধ্যে প্রকৃত ঈমান নেই। আমরা আপনাদের সহায়তায় দেশপ্রেমের মাধ্যমে আমাদের এই দেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাব। দেশের ঐতিহ্যকে ধরে রাখতে পারলে তবেই দেশ আরও এগিয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভিয়েতনামের রাষ্ট্রদূত ত্রান ভান খোয়া, ভুটানের হাইকমিশনার সনাম তবডেন রাবঘি, ব্রাজিলের রাষ্ট্রদূত জোঁ আ তাবাজারা ডি অলিবেইরা জুনিয়র ও গুলশান সোসাইটির সভাপতি সাখওয়াত আবু খায়ের মোহাম্মদ।

ফেস্টিভ্যাল আনুষ্ঠানিক উদ্বোধনের আগে মুক্তিযোদ্ধা ডালিয়া, তিমির নন্দী, লায়লা হাসান; নারী অধিকারকর্মী রোকেয়া আফজাল রহমান, খুশি কবির, নিলু মোরশেদ; চলচিত্রশিল্পী চম্পা, ফেরদৌস, জাহিদ হাসান; গায়ক নাশিদ কামাল, ফাতেমাতুজ জোহরা, আবিদা সুলতানা; নৃত্যশিল্পী কাজল ইব্রাহীম, সোহাগ, ডলি ইকবাল, হারু; নাট্য ব্যক্তিত্ব শম্পা রেজা ও সাদিয়া ইসলাম মৌ; নারী সাংবাদিক মুন্নী সাহা; ক্রিকেটার আকরাম খানসহ তারকা শিল্পীরা দেশাত্ববোধক গান ‘জয় বাংলা বাংলার জয়’ গানে স্টেজ মাতান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

ইন্টারন্যাশনাল উইভারস ফেস্টিভ্যাল ২০১৯ তাঁতপণ্য

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর