Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট নগরীর বিদ্যুতের লাইন যাচ্ছে মাটির নিচে


৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৯:১৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

সিলেট: সিলেটে দেশের প্রথম ভূগর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নগরীতে সাত কিলোমিটার ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণ করা হবে। বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্টের অর্থায়নে সিলেট সিটি করপোরেশন এই প্রকল্প বাস্তবায়ন করছে। শনিবার (২ ফেব্রুয়ারি) সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী নগরের আম্বরখানা এলাকায় এই প্রকল্পের উদ্বোধন করেন।

মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, ভূগর্ভস্থ বৈদ্যুতিক লাইন নির্মাণ আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। নাগরিক ভোগান্তি কমাতে প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে নগরীর সাত কিলোমিটার রাস্তায় আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক নির্মাণ করা হবে। এ প্রকল্প শেষ হলে পর্যাক্রমে পুরো নগরীর বৈদ্যুতিক লাইন আন্ডার গ্রাউন্ডে নিয়ে আসা হবে।

মেয়র জানান, সিলেট নগরীর ইলেক্ট্রিক সাপ্লাইস্থ বিদ্যুৎ সাব স্টেশন কেন্দ্র থেকে শুরু হয়ে ভূগর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন আম্বরখানা হয়ে যাবে চৌহাট্টায়। সেখান থেকে একটি লাইন যাবে নগরীর জিন্দাবাজার হয়ে সিটি করপোরেশনের দিক দিয়ে সিলেট সার্কিট হাউজ পর্যন্ত। আরেকটি লাইন যাবে চৌহাট্টা থেকে রিকাবীবাজার হয়ে ওসমানী হাসপাতাল পর্যন্ত।

আরিফুল হক বলেন, আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইন নির্মাণের ফলে দুর্ঘটনা থেকে রক্ষা পাবে সিলেটবাসী। তারের জঞ্জাল কমিয়ে নগরীকে একটি স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার ঘোষণা দেন মেয়র।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী রুহুল আলমসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএইচ

বিদ্যুৎ লাইন সিলেট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর