Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত মিউনিখ


৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৪৯

।। ইসমাইল হোসেন স্বপন।।

ইতালি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থবার দায়িত্ব নেওয়ার পর প্রথম বিদেশ সফরে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জার্মানির মিউনিখে আন্তজার্তিক নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে ১৪ ফেব্রুয়ারি জার্মানি আসার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের মাঝে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। জার্মান আওয়ামী লীগ তাকে নাগরিক সংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে।

সফরকে কেন্দ্র করে জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী (সাবু) এবং সাধারণ সম্পাদক শেখ বাদল আহম্মেদ সকল সদস্যদের মিউনিখে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবে। মিউনিখে নিরাপত্তা সম্মেলনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের সঙ্গে সাইড লাইনে বৈঠক হতে পারে শেখ হাসিনার।

জানা গেছে, নিরাপত্তা সম্মেলনে বিভিন্ন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানসহ গুরুত্বপূর্ণ অতিথিরা আসবেন। তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। সেখানে চলমান রোহিঙ্গা সংকটের বিষয়টি তুলে ধরতে পারেন তিনি।

এ দিকে দলীয় সভানেত্রীর এই সফরকে ইউরোপের বিভিন্ন দেশের নেতারাও প্রস্তুতি নিচ্ছেন। ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী এবং সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার এই সফরে আমরা তাকে শুভেচ্ছা জানাতে চাই। ইতালি আওয়ামী লীগের পক্ষ থেকে আমাদের বড় একটি দল মিউনিখ যাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ ফেব্রুয়ারি জার্মানি আসবেন ১৫ ফেব্রুয়ারি প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা ১৬ ফেব্রুয়ারি রাতে অথবা ১৭ ফেব্রুয়ারি সকালে দেশে ফেরার কথা রয়েছে।’

বিজ্ঞাপন

জার্মানি শাখার সাধারণ সম্পাদক শেখ বাদল আহম্মেদ জানান, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে ইউরোপীয় আওয়ামী লীগ, জার্মান আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ ইউরোপের সকল অঙ্গ সংগঠন প্রবাসীদের উপস্থিতি কামনা করছি।

এদিকে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা মিউনিখ যাবে ।

সারাবাংলা/একে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর