Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেফতার দুইজন রিমান্ডে


৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:২২

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে গ্রেফতার দুইজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৩ ফেব্রুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এই আদেশ দেন।

আসামিরা হলেন, আনিছুর রহমান ওরফে বাবুল এবং তার সহযোগী ও বিকাশ এজেন্ট মো. ইয়াসিন তালুকদার।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা হাজারীবাগ থানার উপপরিদর্শক (এসআই) তাপস কুমার আসামিদের উপস্থিতিতে সাতদিন করে রিমান্ড আবেদন জানান। এ সময় তিনি বলেন, এই চক্রের বাকি সদস্যদের ধরতে দুই আসামিকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। মামলাটির অভিযোগপত্র থেকে জানা যায়, ২০১৪ সাল থেকে চক্রটি বিভিন্ন কৌশলে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। শুক্রবার (১ ফেব্রুয়ারি) ভোর রাতে হাজারীবাগ থেকে দু‘জনকে আটক করা হয়।

গত ২৭ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে র‌্যাবের কাছে অভিযোগ করা হয়, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে মামলার ভয় দেখিয়ে প্রতারণা করছে একটি চক্র। এর ভিত্তিতে অনুসন্ধান চালিয়ে দুইজনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ জানায়, দুদক একটা আস্থার জায়গা, সেই সুযোগটি নিয়েই প্রতারণা করে আসছিল চক্রটি। এ পর্যন্ত এই ধরনের সাত থেকে দশটি গ্রুপকে শনাক্ত করা হয়েছে।

এ পর্যন্ত প্রায় ৫শ’ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীর কাছ থেকে ৩৫ থেকে ৪০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তারা। টাকা লেনদেনে ব্যবহার করা হতো বিকাশ অ্যাকাউন্ট। এরা কখনো কক্সবাজার, কখনো বরিশাল আবার কখনো চট্টগ্রাম কিংবা মাদারীপুর থেকে টাকা সংগ্রহ করা হতো। এভাবেই তারা প্রতারণা করে আসছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর