Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ হাজার ৬০০ পানির জার ধ্বংস করলো বিএসটিআই


৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:০৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর মিরপুর, শ্যামলী ও কল্যাণপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২টি প্রতিষ্ঠান সিলগালা ও ২ হাজার ৬০০ পানির জার ধ্বংস করেছে পণ্যের মান নিয়ন্ত্রক সংস্থা বিএসটিআই। রোববার (৩ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির সার্ভিল্যান্স টিম এই অভিযান পরিচালনা করে।

বিএসটিআই জানিয়েছে- মিরপুর-১, মিরপুর-১০, মিরপুরের ৬০ ফিট, সোহরাওয়ার্দী হৃদরোগ হাসপাতাল সংলগ্ন হোটেল, শ্যামলী ও কল্যাণপুর একলায় ওই অভিযান পরিচালিত হয়। আইন অমান্য করে লাইসেন্স ছাড়াই বিশুদ্ধ পানি বিক্রি ও বিতরণের কারণে স্বচ্ছ মিরপুর-১ এলাকায় ড্রিংকিং ওয়াটার নামের একটি কারখানায় অভিযান চালানো হয়।

একইভাবে সেনবাগের নামবিহীন একটি কারখানায়ও অভিযান চালানো হয়। প্রতিষ্ঠান দু’টির শতাধিক নোংরা পানির জার এবং মেশিনারিজ ধ্বংস করা হয় এবং প্রতিষ্ঠান দু’টি বন্ধ করে দেওয়া হয়। মিরপুর মাজার রোড, ৬০ ফুট রাস্তা, সোহরাওয়ার্দী হাসপাতাল সংলগ্ন রাস্তায় ও হোটেল রেঁস্তোরায় অভিযান পরিচালনা করে প্রায় ২ হাজার ৬০০ পানির জার ধ্বংস করা হয়।

এছাড়া সোহরওয়ার্দী হাসপাতাল এর জরুরি বিভাগের সামনে পরীক্ষা-নিরীক্ষা বিহীন প্রতি বোতল পানি ৬টাকায় বিক্রি করতে দেখা যায়। হাসপাতাল কর্তৃপক্ষ বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় বন্ধ করা হয় ওই পানি বিক্রিও।

বিএসটিআইয়ের উপ-পরিচালক (সিএম) রিয়াজুল হক ও সাইফুল ইসলামের নেতৃত্বে এপিবিএন-১১ এর সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে বিএসটিআই’র ৩ জন সহকারী পরিচালক ও ৮ জন ফিল্ড অফিসার অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর