Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসিতে ভুল প্রশ্নপত্র: চট্টগ্রামে শিক্ষককে অব্যাহতি


৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:১৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: এসএসসি পরীক্ষার প্রথমদিনে পরীক্ষার্থীদের ভুল প্রশ্নপত্র দেওয়ায় এক কেন্দ্র সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। কেন্দ্র সচিব মো. ওবায়দুল হক নগরীর পতেঙ্গা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

এদিকে এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে রোববার (৩ ফেব্রুয়ারি) ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া চারটি কেন্দ্র পরিদর্শন করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানসহ ঊর্দ্ধতন কর্মকর্তারা। তবে দ্বিতীয় দিনে কোথাও কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি বলে জানিয়েছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান।

শনিবার বাংলা প্রথম পত্রের পরীক্ষায় চট্টগ্রাম ও কক্সবাজারের সাতটি পরীক্ষাকেন্দ্রে কিছু পরীক্ষার্থীকে একবছর আগের সিলেবাসে করা প্রশ্নপত্রে পরীক্ষা দিতে হয়েছে। এসব কেন্দ্রের কয়েকজন পরীক্ষার্থীকে ২০১৮ সালের সিলেবাসে তৈরি প্রশ্নপত্র সরবরাহ করা হয়েছিল।

সাতটি কেন্দ্র হল- চট্টগ্রাম নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল, পতেঙ্গা বহুমুখী উচ্চ বিদ্যালয়, হালিশহরের খাজা গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় ও ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং কক্সবাজারে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং পালংআদর্শ উচ্চ বিদ্যালয়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান সারাবাংলাকে বলেন, ‘পতেঙ্গা স্কুলের কেন্দ্র সচিব শুধু ভুল প্রশ্নপত্রই সরবরাহ করেননি, তিনি আরও অনেক ভুল করেছেন। এজন্য শোকজের জবাব দেওয়ার সঙ্গে সঙ্গে তাকে আমরা অব্যাহতি দিয়েছি। বাকি কেন্দ্র সচিবদের শোকজের জবাব, এ সংক্রান্ত প্রতিবেদন আমরা পর্যালোচনা করছি। তাদের বিষয়েও দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর