Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কম্বোডিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী


৩ ডিসেম্বর ২০১৭ ০৭:৩৬

সারাবাংলা প্রতিবেদক

তিনদিনের রাষ্ট্রীয় সফলে কম্বোডিয়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে তিনি কম্বোডিয়ার রাজধানী নমপেন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। সেখানে তাকে অর্ভ্যথনা জানান কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের নিযুক্ত মিনিস্টার ইন ওয়েটিং এবং থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও কম্বোডিয়ায় বর্তমানে অ্যাক্রেডিটেড সাদিয়া মুনা তাসনিম।

বিজ্ঞাপন

পরে একটি মোটর শোভাযাত্রাসহকারে তিনি হোটেল সোফিটেলে যান। কম্বোডিয়া সফরকালে তিনি এই হোটেলেই থাকবেন। এর আগে সকাল ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি কম্বোডিয়ার উদ্দেশ্যে রওয়ানা করেন।

বিকেলে শেখ হাসিনা নমপেনে স্বাধীনতা স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্বোডিয়ার প্রয়াত রাজা নরোদম সিহানুকের রাজকীয় স্মৃতি মূর্তিতে ও ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। রাতে কম্বোডিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের দেয়া এক নৈশভোজে যোগ দেবেন।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেনের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। পরে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ ও কম্বোডিয়ার মধ্যে ১১টি চুক্তি ও ৯টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। তিনদিনের সফর শেষে প্রধানমন্ত্রী ৫ ডিসেম্বর বিকেলে দেশে ফিরবেন।

সারাবাংলা/একে/ডিসেম্বর ০৩, ২০১৭

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর