Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে কারামুক্ত নির্দোষ জাহালম


৪ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৫৮

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: সব জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে উচ্চ আদালতের নির্দেশে সোনালী ব্যাংকের টাকা আত্মসাতের ঘটনায় কারাবন্দি নির্দোষ জাহালম মুক্তি পেয়েছেন।

সোমবার (৪ ফেব্রুয়ারি) রাত ১২টা ৫০ মিনিটে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তিনি মুক্তি পান। কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুব্রত কুমার বালা তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাগার থেকে বের হয়েই তিনি স্বজনদের জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। এসময় স্বজনদের কান্নায় আশেপাশের পরিবেশ ভারী হয়ে ওঠে।

জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, ‘হাইকোর্টের আদেশের চিঠি ঢাকা জজ কোর্ট হয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছাতে সময় লেগে যায় রাত ৮ টা। সেখান থেকে সকল প্রকার আনুষ্ঠানিকতা শেষে মুক্তির আদেশ কাশিমপুর কারাগারে আসে। এখানকার কিছু আনুষ্ঠানিকতা শেষে জাহালমকে মুক্তি দেওয়া হয়।

‘আজই মুক্তি পাচ্ছেন নির্দোষ জাহালম’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাহালমকে সন্ধ্যার আগেই জামিন কক্ষে এনে বসিয়ে রাখা হয়। কারা অধিদফতরের বিশেষ নির্দেশনা পেয়ে তাকে আগেই আনা হয়।

এর আগে রোববার (৩ ফেব্রুয়ারি)  বিকেল পাঁচটা থেকে জাহালমের বড়ভাই, স্ত্রী, কন্যা ও বোন কাশিমপুর কারাগারের বাইরে ভাইয়ের মুক্তির জন্য অপেক্ষা করতে থাকেন। এর আগে সকালে জাহালমকে সব মামলা থেকে অব্যাহতি দিয়ে মুক্তি দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

জাহালমের আইনজীবী অমিত দাসগুপ্ত রোববার বিকেল সাড়ে ৫টায় সারাবাংলাকে বলেন, ‘হাইকোর্টের একটি বেঞ্চ জাহালমকে একদিনের মধ্যেই মুক্তি দেওয়ার নির্দেশ দেন। এরপর বিকেল ৫টার দিকে সব ধরনের প্রসিডিউর মেইনটেইন করে কাগজপত্র ঢাকা কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। কারা কর্তৃপক্ষকে বিশেষ বার্তা পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

ভুল আসামি জাহালমকে আজই মুক্তির নির্দেশ

উল্লেখ্য, সোনালী ব্যাংকের ১৮ কোটি টাকা জালিয়াতির ঘটনায় সালেক নামে এক ব্যক্তির বিরুদ্ধে দুদকের দায়ের করা ৩৩টি মামলার মধ্যে ২৬টিতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৬ সালে পুলিশ ভুল করে সালেকের পরিবর্তে টাঙ্গাইলের জাহালমকে গ্রেফতার করে। পরবর্তী সময়ে আদালতের রায়ে জাহালম ৩ বছর ধরে সাজা খাটছেন।  এ নিয়ে সম্প্রতি একটি জাতীয় দৈনিক ‘স্যার আমি সালেক না, জাহালম’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। ওই প্রতিবেদন হাইকোর্টের একটি বেঞ্চের নজরে আনেন আইনজীবী অমিত দাসগুপ্ত। এরপর রোববারের (৩ ফেব্রুয়ারি) মধ্যেই জাহালমকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

সারাবাংলা/ইউজে/এজেডকে/পিএ

 

কারামুক্ত জাহালম নির্দোষ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর