Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের বিক্ষাভে ঢাবির প্রক্টর অবরুদ্ধ


১৭ জানুয়ারি ২০১৮ ১৫:১৬

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা :  ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছেন সাধারণ শিক্ষার্থীরা। বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমানের বহিষ্কার দাবিতে সাধারণ শিক্ষার্থীরা প্রক্টর কার্যালয়ে এ বিক্ষোভ শুরু করেন। ছাত্রলীগের ওই নেতার বিরুদ্ধে অভিযোগ তিনি অধিভুক্ত কলেজের সাধারণ শিক্ষার্থীদের মারধর করেছেন। এছাড়া কয়েকজন ছাত্রীকে নিপীড়ন করেছেন।

বিজ্ঞাপন

বুধবার বেলা ১১টা থেকে এ বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় প্রশাসনকে ‘মেরুদণ্ডহীন’ আখ্যা দিয়ে অবিলম্বে প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানীর পদত্যাগ দাবি করেন তারা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানালার কাচ ভাঙচুর করে। এছাড়া কলাভবনের প্রধান ফটকে কলাপসিবল গেট ভেঙে ফেলেছেন তারা।

বুধবার (১৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে প্রক্টর কার্যালয়ের সামনে আসেন।

একই দাবিতে ছাত্র ইউনিয়ন একটি মিছিল বের করে। মিছিল শেষে তারা সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দিয়ে প্রক্টর কার্যালয়ের সামনে অবস্থান নেয়। তাদের দেখে প্রক্টর কার্যালয়ের কলাপসিবল গেইট বন্ধ করে দেওয়া হয়। শিক্ষার্থীরা গেট ভেঙে প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানীকে তার কার্যালয়ের সামনে অবরুদ্ধ করে রাখেন।

এ সময় তারা তিনটি দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো- বঙ্গবন্ধু হলের সাধারণ সম্পাদক আল-আমিন রহমানের বহিষ্কার, ছাত্রী নিপীড়নের বিচার ও আন্দোলনের সমন্বয়ক মশিউরকে কেনো পুলিশে দেওয়া হলো এর কারণ স্পষ্ট করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর