Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিকদের ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার দাবি


১৭ জানুয়ারি ২০১৮ ১৫:৪৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ : হকার উচ্ছেদ ইস্যুতে সংবাদ সংগ্রহের সময় সন্ত্রাসী হামলায় ১২ জন সাংবাদিক আহত হওয়ার ঘটনায় হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বুধবার দুপুরে নগরীর চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা এ দাবি জানান।

সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) । তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।

চব্বিশ ঘণ্টার মধ্যে কোনো আইনি ব্যবস্থা না নেওয়া হলে বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন থেকে কঠোর কর্মসূচি ঘোষণার কথা জানান বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক।

গতকাল বিকেলে শহরের বঙ্গবন্ধু সড়কে ফুটপাত থেকে হকার উচ্ছেদ ইস্যুকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী শান্তিপূর্ণ মিছিল করেন। এ সময় সাংবাদিক শরীফ উদ্দিন সবুজসহ অন্যান্য সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করার সময় তাদের ওপর অতর্কিত হামলা চালান এমপি শামীম ওসমানের অনুগতরা। হামলায় ১২ জন সাংবাদিক আহত হন।

হামলার ঘটনায় বিবৃতি দিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাব। বিবৃতিতে প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন(এনইউজে)’র সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি বলেন, সাংবাদিক সবুজ, রফিক, স্মিথ, পলাশ, শফিকুলসহ অন্যান্য সাংবাদিকদের ওপর হামলার ঘটনাটি পরিকল্পিত ও উদ্দেশ্যপ্রণোদিত।

বিজ্ঞাপন

ঘটনাস্থলে পুলিশের পক্ষপাতিত্ব ভূমিকা নেয়ায় বিষয়টি আমাদের আরো পরিষ্কার করেছে। আমরা নারায়ণগঞ্জ জেলার সকল সাংবাদিকদের পক্ষ থেকে এর সুষ্ঠু তদন্ত ও হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

সারাাবাংলা/আরসি/একে

 

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর