Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসুর মাধ্যমে ছাত্রদের অধিকার আদায়ের আহ্বান ছাত্র ফেডারেশনের


৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৪৯

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

আসন্ন ডাকসু নির্বাচনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রীদের অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে ছাত্র ফেডারেশন।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবন সংলগ্ন হাফিজ চত্বরে এক সমাবেশে ফেডারেশনের নেতৃবৃন্দ এই আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র হাফিজ মোল্লার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ছাত্র-ফেডারেশন এই ছাত্র সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তব্য দেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি উম্মে হাবিবা বেনজীর। এছাড়া এই সমাবেশে সংহতি প্রদান করে বক্তব্য দেন কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে গেস্টরুমের নামে নির্যাতন চলে। ছাত্রদেরকে এই গেস্টরুমে নির্যাতনের মাধ্যমে মুক্তচিন্তার পথ রুদ্ধ করে দেওয়া হয়। গণরুমে তাদের মানবেতর জীবন-যাপন করতে হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনিয়মের বিরুদ্ধে শিক্ষার্থীরা কথা বলতে পারে না। আসন্ন ডাকসু নির্বাচনে অংশগ্রহণ করে ছাত্র প্রতিনিধি নির্বাচনের মধ্য দিয়ে এসব অনিয়ম বন্ধ করতে হবে। এসময় নেতৃবৃন্দ ডাকসু নির্বাচনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে সকল অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

সারাবাংলা/কেকে/এনএইচ

গেস্টরুম ছাত্র ফেডারেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর