Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত-নেপাল-মিয়ানমারের সঙ্গে রেল যোগাযোগ: রেলমন্ত্রী


৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:২৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

ঠাকুরগাঁও: ‘উন্নত দেশের চেয়ে আমাদের রেলওয়ে এখনও পিছিয়ে আছে। আমরা সেই রেলওয়ের আধুনিকায়নে কাজ করে যাচ্ছি। রেলকে সাশ্রয়ী এবং স্বল্প খরচের বাহন হিসেবে সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এই সরকার ইতোমধ্যে বহুমুখী প্রকল্প গ্রহণ করেছে। মংলা সমুদ্র বন্দরের সাথে যুক্ত করে ভারতের শিলিগুড়ি হয়ে নেপাল, মিয়ানমার এবং ভুটানের সাথে রেলযোগাযোগ স্থাপন করা হবে।’

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী আরও বলেন, ১৯৬৫ সালের আগে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে যে যোগাযোগ ছিল সেটা আবার প্রতিষ্ঠার কাজ শুরু হয়েছে। সেই লক্ষ্যে ১০ টি মেগা-প্রকল্প হাতে নেয়া হয়েছে ।

নুরুল ইসলাম সুজন আরও বলেন, সরকার জনগণের চাওয়ার অপেক্ষায় থাকে না, জনগণ চাওয়ার আগেই সরকার কাজ করে। রেলওয়ে মুক্তিযুদ্ধের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই রেলওয়েকে উন্নত করা হচ্ছে।

জামাত-বিএনপি রেল ব্যবস্থাপনা ধ্বংস করে দিয়েছে জানিয়ে তিনি আরও বলেন, সরকার ক্ষতি পুষিয়ে উঠতে বহুমুখী প্রকল্প গড়ে তুলছে।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, রেলের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপক খন্দকার শরিফুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী, সহ-সভাপতি মকবুল হোসেন বাবু প্রমুখ।

সারাবাংলা/এনএইচ

নুরুল ইসলাম সুজন রেলমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর