Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমিটি স্থগিতের পর উজ্জীবিত জবি ছাত্রলীগ নেতা-কর্মীরা


৬ ফেব্রুয়ারি ২০১৯ ২২:১৯

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি স্থগিতের পর উজ্জীবিত নেতা-কর্মীরা। বুধবার (৬ ফেব্রুয়ারি) স্থগিত কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাকিল ও নুরুল আফসার এবং কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক নাহিদ পারভেজের নেতৃত্বে ক্যাম্পাসে মহড়া দেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে অবস্থান করেন বলে জানান তারা। এসময় ক্যাম্পাসকে মাদকমুক্ত ও নিরাপত্তা দান করে শিক্ষার্থীবান্ধব পরিবেশ নিশ্চিতে সাধারণ শিক্ষার্থীদের আহ্বান জানান।

জানা গেছে, তরিকুল-রাসেল কমিটি ঘোষিত হওয়ার পর তাদের কর্মীরা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে। আধিপত্য বিস্তার, প্রেমঘটিত বিষয়, ছিনতাই, ও তুচ্ছবিষয়কে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ক্যাম্পাসকে করে তুলে অস্থিতিশীল। ফলে নিস্ক্রিয় হয়ে পরে ক্লিন ইমেজের জবি ছাত্রলীগের অনেক নেতা-কর্মী।

অন্যদিকে কর্মীদের নিয়ন্ত্রণ করতে না পেরে নিত্যদিন মারামারিতে জড়িয়ে পড়ে এবং নিরাপত্তাহীন হয়ে পড়ে সাধারণ শিক্ষার্থীরা।

স্থগিত কমিটির সভাপতি তরিকুল ইসলাম ক্যাম্পাসে শোডাউন বিষয়ে বলেন, ‘আমি শুনেছি ক্যাম্পাসে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কিছু কর্মী ক্যাম্পাসে দুদিন ধরে শোডাউন দিচ্ছেন।’ তিনি আরও বলেন, যেহেতু আমাদের কার্যক্রম বন্ধ, সেহেতু এখন এটার দেখাশুনার ভার কেন্দ্রীয় ছাত্রলীগের।’ তবে আগে এসব কর্মীদের দেখা যায়নি বলেও উল্লেখ্য করেন তিনি।

উল্লেখ্য, গত ৩ ছাত্রলীগের দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের ফলে ১৫ নেতা-কর্মী আহত হয়। এ ঘটনার জেরে সব কার্যক্রম স্থগিত করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। এর আগেও বার বার বিতর্কিত হয়েছিল মেয়াদ উত্তীর্ণ তরিকুল-রাসেল কমিটি এবং বিভিন্ন মেয়াদে ২৫-এর অধিক কর্মীকে বহিষ্কার করে প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর