Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএম হলে বিক্ষোভ


৭ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:০৩

।। ঢাবি করসেপন্ডন্টে।।

ঢাকা :  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের বার্ষিক আভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতায় নিম্নমানের টি-শার্ট ও অর্পযাপ্ত খাবার দেওয়ায় প্রতিবাদ ও বিক্ষোভ করেছে হলের শিক্ষার্থীরা। আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে হলের সামনে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও বিক্ষোভকারীরা জানান আজ হলের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় কর্তৃপক্ষের পক্ষ থেকে শিক্ষার্থী প্রতি একটি করে টি-শার্ট ও খাবার দেওয়ার কথা ছিল। কিন্তু প্রতিযোগিতার আগে একটি করে নিন্মমানের টি-শার্ট সরবরাহ করা হয়। পরে খাবার প্রদানের সময়ও মাঠে উপস্থিত প্রায় ২৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৬০ জন শিক্ষার্থীকে খাবার প্রদান করা সম্ভব হয়নি।

এই ঘটনায় ক্ষুদ্ধ হয়ে শিক্ষার্থীরা হলের সামনে বিক্ষোভ করে টি-শার্টে আগুন লাগিয়ে দেয় এবং হল প্রাধ্যক্ষের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। এইসময় তারা হলের বহিরাগত ও অছাত্রদের হল থেকে বের করে দেওয়া ও ক্যান্টিনের পরিবেশ উন্নত করার দাবিতেও স্লোগান দেয়। পরে বিক্ষোভকারীদের সাথে ঘন্টাব্যাপী বাদানুবাদ শেষে হল প্রাধ্যক্ষ মো. মাহবুবুল আলম জোয়ার্দার পরবর্তী সময়ে ভালমানের টি-শার্ট ও খাবার প্রদানের আশ্বাস দেন।

তবে কর্তৃপক্ষ বলছে ক্রিড়া প্রতিযোগিতার জন্য কেন্দ্রীয়ভাবে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ৭০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। এই টাকায় মাঠে উপস্থিত সবার জন্য টি-শার্ট ও খাবার প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

এই তথ্য অনুযায়ী প্রশাসনিকভাবে ৪০৫ জন শিক্ষার্থীর জন্য বরাদ্দ আসলেও কেন তা মাঠে উপস্থিত ২৫০ জন শিক্ষার্থীর মধ্যে সরবরাহ করা সম্ভব হয়নি এই প্রশ্নের জবাবে হল প্রাধ্যক্ষ মো. মাহবুবুল আলম জোয়ার্দার বলেন, আমরা মাঠে উপস্থিত সবাইকে খাবার দিয়েছি। কিন্তু প্রতিযোগিতার পরে যারা মাঠে গিয়েছি তাদের খাবার দেওয়া সম্ভব হয়নি।

 

সারাবাংলা/কেকে/আরএফ

এসএম হলে বিক্ষোভ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর