Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে বেহাল সড়ক: ডিপার্টমেন্টাল অ্যাকশান নেওয়া হচ্ছে


১৭ জানুয়ারি ২০১৮ ১৮:৩১

স্পেশাল করেসপন্ডেন্ট

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেবলমাত্র রাজধানী ঢাকা নয়- দেশের যেখান থেকে অভিযোগ পাওয়া যায়, সেখানেই প্রকৌশলীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। সড়ক নির্মাণে অবহেলার অভিযোগ পাওয়া গেলে, আমরা প্রকাশ্যে বিবৃতি দিয়ে ব্যবস্থা নিতে পারি না।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এদিন বিকেল সাড়ে ৪টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

কামাল আহমেদ মজুমদার দাবি করেন, প্রকৌশলীদের অবহেলার কারণেই সড়ক নির্মাণের কিছু দিন পরই ভেঙে যায়। নিম্নমানের কাজ হয়, যে কারণে পুরো রাজধানীতে সড়কের এমন বেহাল অবস্থা। জনভোগান্তি চূড়ান্ত রূপ নিয়েছে।

অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্ন-উত্তর পর্বে অংশ নিয়ে ‘যেসব প্রকৌশলী কর্তব্যে অবহেলা করে কাজ করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন কি না’ প্রশ্ন করেন তিনি।

জবাবে ওবায়দুল কাদের আরও বলেন, প্রকৌশলীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না- প্রশ্নটা ঠিক নয়। এটা একটা চলমান প্রক্রিয়া। অভিযোগ পেলেই ডিপার্টমেন্টাল অ্যাকশান নেওয়া হয়। আমাকে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করতে হয় না- জনগণ ফোন করে জানায়। বৃষ্টি এবং ট্রাফিকের কারণে আমরা সড়ক ঠিকঠাক রাখতে পারছি না। যে কারণে ব্যস্ত এলাকা, বাজার অংশে কনক্রিট দিয়ে রাস্তা করে দিচ্ছি।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর