Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গাদের জীবনযুদ্ধ নিয়ে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী


৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:২৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করা রোহিঙ্গা সম্প্রদায়ের বেঁচে থাকার সংগ্রাম নিয়ে ছবি তুলেছেন বিখ্যাত ফরাসি আলোকচিত্রী ও কনফ্লিক্ট জোন ফটোগ্রফার খ্যাত এন্টোইনি ডি’এগাটার। সেসব ছবি নিয়ে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে গুলশানের এজ গ্যালারিতে। আগামী ১১ ফেব্রুয়ারি ও ১২ ফেব্রুয়ারি সকাল ১০টায় শুরু হয়ে প্রদর্শনী চলবে রাত ৮টা পর্যন্ত।

আলোকচিত্র প্রদর্শনীর উদ্যোগ নিয়েছে তিবিলিসি ফটোগ্রাফি ও মাল্টিমিডিয়া মিউজিয়াম।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) ঢাকাতে জর্জিয়ার কনস্যুল রিয়াদ মাহমুদ জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান।

এসময় রিয়াদ মাহমুদ বাংলাদেশ ও জর্জিয়ার দ্বিপাক্ষিক সম্পর্ক প্রসঙ্গে বলেন, জর্জিয়া আর বাংলাদেশের একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে যে বদান্যতা দেখিয়েছেন, জর্জিয়া সরকার সেটাকে অভিবাদন জানিয়েছে।

তিনি বলেন, এমন একটি মানবিক সংকটে রোহিঙ্গাদের পাশে থাকতে ও বাংলাদেশ সরকারের মহানুভবতা ও ভূমিকাকে বিশ্বের দরবারে তুলে ধরতেই এই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। জর্জিয়া সরকার রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক গোষ্ঠীর দৃষ্টি আকর্ষণ করার পাশাপাশি নিজেরাও বাংলাদেশের পাশে থাকবে।

সেইসঙ্গে, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের নেয়া সকল ভবিষ্যৎ পরিকল্পনাকে স্বাগত জানানোর প্রতিশ্রুতিও দেন এই কনস্যুল।

সারাবাংলা/ওএম/এনএইচ

আলোকচিত্র প্রদর্শনী


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর