Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাদল ফরাজিকে কেন আদালতে হাজির করা হবে না জানতে চেয়ে রুল


৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:২২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ‘বিনা অপরাধে’ ভারতের কারাগারে প্রায় ১০ বছর বন্দি থাকার পর অবশেষে দেশে ফিরিয়ে আনা বাদল ফরাজিকে আদালতে হাজির করা নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আইন ও সালিস কেন্দ্রের (আসক) পক্ষে করা এক রিটের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসাদুজ্জামান। সঙ্গে ছিলেন আইনজীবী মো.শাহীনুজ্জামান শাহীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ (বাশার)।

পরে আইনজীবী মো. আসাদুজ্জামান বলেন, কেরাণীগঞ্জে কারাগারে থাকা বাদল ফরাজিকে বেআইনিভাবে আটক রাখা হয়নি তা নিশ্চিতে কেন তাকে আদালতে হাজিরের নির্দেশ দেওয়া হবে না, সেই মর্মে রুল জারি করেছেন।

এক সপ্তাহের মধ্যে স্বারষ্ট্র সচিব (সুরক্ষা বিভাগ), পররাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, প্রায় ১১ বছর আগে পাশের দেশ ভারতে বেড়াতে গিয়ে নাম বিভ্রাটের কারণে গ্রেফতার হন বাদল। তার নাম বাদল ফরাজি হলেও বাদল সিং নামের একজনের সাজা ভোগ করছিলেন তিনি। বিষয়টি নিয়ে জানাজানি হওয়ার পর সরকারি চেষ্টায় গত বছর ৬ জুলাই বিকেল ৪টা ২০ মিনিটে জেট এয়ারের একটি ফ্লাইটে বাদলকে নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বাংলাদেশের প্রতিনিধি দল। এরপর প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করে তাকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি কেন্দ্রীয় কারাগারেই আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এনএইচ

বাদল ফরাজি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর