Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেসরকারি ‘বান্দরবান বিশ্ববিদ্যালয়’ এর যাত্রা শুরু


৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৪৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বান্দরবান: প্রথমবারের মতো ‘বান্দরবান বিশ্ববিদ্যালয়’ নামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান সদরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

উদ্বোধনের পর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শহরের হিলভিউ কনভেনশন হলে এসে শেষ হয়। বণ্যার্ঢ্য শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও সরকারি বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

পরে শহরের হিলভিউ কনভেনশন হলে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও ওরিয়েন্টেশন প্রোগাম। বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম জেহাদুল করীমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও বান্দরবান বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অনুমোদনপ্রাপ্ত বান্দরবান বিশ্ববিদ্যালয়ের প্রধান উদ্যোক্তা হিসেবে রয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। গত বছর সরকারের অনুমোদন পেয়েছিলো বিশ্ববিদ্যালয়টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর