Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপিরা শপথ না নিলে ঐক্যফ্রন্টের নিবন্ধন বাতিলের দাবি


৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:০৩

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ গ্রহণ না করলে ও সংসদে না গেলে দলটির নিবন্ধন বাতিলের দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জনতা লীগ (বিজেএল) আয়োজনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এই দাবি জানান দলটির নেতারা।

উপস্থিত নেতারা বলেন, ‘একাদশ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত হয়েছে এই বিষয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ পেয়েছে। বিদেশী পর্যবেক্ষকরাও একাদশ নির্বাচন নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন। এরপরও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্যরা নির্বাচন কারচুপির অজুহাতে শপথ গ্রহণ করছেন না। প্রকৃতপক্ষে জনগণের রায় তারা মেনে নিতে চাইছেনা, জনগণ তাদের দলকে ক্ষমতায় দেখতে চায়নি বিধায় ঐক্যফ্রন্টের এই হাল। মিথ্যা অজুহাতে শপথ গ্রহণ না করলে ও সংসদে না যেতে চাইলে অবিলম্বে তাদের দলের নিবন্ধন বাতিল করা উচিত।’

সংসদ অবমাননা ও জনগণের রায় না মেনে দলের স্বার্থে শপথ গ্রহণ না করাকে জাতীয় ঐক্যফ্রন্টের রাজনৈতিক দেউলিয়াপনা ও দেশের সাথে বেঈমানির শামিল বলেও মন্তব্য করেন উপস্থিত নেতারা।

উল্লেখ্য, গত একাদশ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট মাত্র আটটি আসন পেয়েছে। লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা, প্রচারণার ক্ষেত্রে অনিয়ম, প্রশাসন ও নির্বাচন কমিশনের আচরণে নিরপেক্ষতার অভাবসহ বিভিন্ন অভিযোগ এনে এখনো শপথ গ্রহণ করেনি নির্বাচিত সাংসদেরা।

সারাবাংলা/ওএম/এসবি

ঐক্যফ্রন্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর