Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘একুশে ফেব্রুয়ারিতে কড়া নিরাপত্তা, সিসি ক্যামেরা’


৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:০৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আয়োজনে কড়া নিরাপত্তা নিশ্চিত করা হবে। তা করতে গিয়ে গোটা এলাকাকে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা ও আনুষাঙ্গিক বিষয়ে সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

একুশে ফেব্রুয়ারির আয়োজনে সবার নিরাপত্তা নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা গত কয়েকবছর ধরেই এই আয়োজনের নিরাপত্তার ব্যবস্থা করতে পেরেছি। সাধারণত একুশের আয়োজনে শহীদ মিনারের দায়িত্বে থাকে ঢাকা বিশ্ববিদ্যালয়। নিরাপত্তা নিশ্চিত করতে তাদের সঙ্গে আমাদের বাহিনী কাজ করে। এবারও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) পাঁচশ সদস্য সেখানে দায়িত্ব পালন করবেন।

নিরাপত্তা ব্যবস্থা তুলে ধরে মন্ত্রী বলেন, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা সেখানে দায়িত্ব পালন করবেন। প্রয়োজনে বিজিবি-আনসারও কাজ করবে। গোটা এলাকায় কোনো হকার বসতে পারবে না বা কোনো অস্থায়ী দোকানও বসানো যাবে না। পুরো এলাকা সিটিভি ক্যামেরার আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেদিন সাদা পোশাকধারী পুলিশও নিয়োজিত থাকবে। দেশি-বিদেশি যারাই আসবেন, প্রতিবারের মতো এবারও তাদের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হচ্ছে। কিছু কিছু স্থানে খোঁড়াখুঁড়ি চলছে এবং বইমেলাও চলছে। সব মিলিয়ে একটি ট্রাফিক ব্যবস্থা আমরা করব, সেজন্য রোডম্যাপ তৈরি করব।

বিজ্ঞাপন

কেবল রাজধানী ঢাকা নয়, নির্বিঘ্নে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করতে সারাদেশেই নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। একইভাবে স্বরস্বতী পূজার সময়ও নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

সারাবাংলা/এইচএ/টিআর

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আসাদুজ্জামান খাঁন কামাল একুশে ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর