Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘একটি প্রজন্ম আলেম হওয়ার পাশাপাশি দক্ষ মানবসম্পদেও পরিণত হচ্ছে’


৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৫৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নারায়ণগঞ্জ: বর্তমান সরকার মাদরাসা শিক্ষায় আধুনিকীকরণসহ যুগান্তকারী পরবির্তন এনেছে বলে উল্লেখ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী। তিনি বলেন, এর ফলে ইসলামি শিক্ষায় শিক্ষিত একটি প্রজন্ম বিশিষ্ট আলেম-ওলামা-চিন্তাবিদ হওয়ার পাশাপাশি বাস্তব, জীবনমুখী, প্রযুক্তিনির্ভর ও দক্ষ মানবসম্পদে পরিণত হবে।

শ‌নিবার (৯ ফেব্রুয়া‌রি) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার গাজী ভব‌নে নোয়াপাড়া ইসলামিয়া মহিলা আলীম মাদ্রাসার গভর্নিং ব‌ডির নতুন কমিটির পক্ষ থেকে মন্ত্রীকে ফু‌লেল শুভেচ্ছা জানা‌লে তি‌নি এসব কথা ব‌লেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরো ব‌লেন, ‘বাংলাদেশে ইসলামের প্রকৃত পরিচর্যাকারী ছিলেন বঙ্গবন্ধু। তারই যোগ্য উত্তরসূরি হিসেবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলাম ও মাদরাসা শিক্ষার উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ডকে যথাযোগ্য মর্যাদায় আসীন করেছেন। ইসলাম ধর্মের প্রকৃত জ্ঞান অর্জনের জন্য মুসলিম সম্প্রদায়কে উৎসাহী করার কৃতিত্ব সম্পূর্ণ তাঁর। উপরন্তু দেশের মধ্যে ধর্মীয় উগ্রবাদের জঙ্গিপনা নির্মূলের সাফল্যও তার সরকারের বড় অবদান।’

এসময় বঙ্গবন্ধুর একটি উক্তির কথা উল্লেখ করেন মন্ত্রী। তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-উত্তর তার শাসনকালেই বলেছিলেন, ‘আমি ধর্ম নিরপেক্ষতার কথা বলি, কিন্তু ধর্মনিরপেক্ষতা ধর্মবিরোধিতা নয়। আমি মুসলমান, আমি ইসলামকে ভালোবাসি’।”

বঙ্গবন্ধু যেমন বাঙালি মুসলমানের ধর্মীয় অধিকার রক্ষায় সংবিধানে ইসলামকে মহিমান্বিত করেছিলেন তেমনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইসলামের একনিষ্ঠ উপাসক হিসেবে ধর্মপ্রাণ জনগণের আস্থা অর্জন করেছেন বলে মনে করেন গোলাম দস্তগীর গাজী। তিনি বলেন, বর্তমান সরকারের আমলেই মাধ্যমিক পর্যন্ত ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করা হয়েছে। আলেম-ওলামাদের প্রায় ১ হাজার বছরের দাবির পরিপ্রেক্ষিতে দেশে একটি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সিদ্ধান্ত মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছে। উপজেলা পর্যায়ে ইসলামিক ফাউন্ডেশনের অফিস স্থাপন চলছে।

এ সময় উপ‌স্থিত ছি‌লেন, তারা‌বো পৌরসভার ৭নং ওয়ার্ড কাউ‌ন্সিলর মোহাম্মদ আনোয়ার হো‌সেন, তারা‌বো পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লী‌গের সভাপ‌তি জ‌হিরুল ইসলামসহ অন্যরা।

সারাবাংলা/এসএমএন

গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) মাদরাসা শিক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর