Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুকে তুলে নিয়ে ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ড


১০ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:২৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় এক শিশুকে ফুফু বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ ও হত্যার দায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। রোববার (১০ ফেব্রুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহের আলী এই দণ্ড দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম আমির হোসেন জামাল।

আদালত সূত্রে জানা যায়, হাটহাজারী উপজেলার মোখল গ্রামে ২০০৫ সালের ১৬ মে ফুফু বাড়িতে বেড়াতে আসে ১০ বছরের কিশোরী জুলি আক্তার। আসামি আমির হোসেন জামাল ফুফু বাড়ির দিনমজুর হিসেবে কাজ করতেন। ফুফু বাড়িতে আসার পর শিশু জুলিয়াকে অপহরণ করে বাড়ির পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে জামাল হোসেন। এরপর জুলিয়াকে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যার পর জামাল হোসেন লাশ পাশের খালে ফেলে দেন। পরে সেখান থেকে পুলিশ লাশ উদ্ধার করে।

এ ঘটনায় আমির হোসেন জামালকে আসামি করা। পুলিশ তদন্ত শেষে ২০০৮ সালের ২৫ আগস্ট চার্জশিট দেয়। এর পরের বছর ৮ সেপ্টেম্বর মামলার বিচারকাজ শুরু হয়।

এ মামলায় মোট ১৯ জনের সাক্ষ্য নেন আদালত। সাক্ষ্য শেষে আসামির বিরুদ্ধে অভিযাগ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারা অনুযায়ী আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং একই আইনের ৯ (২) ধারা অনুযায়ী মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সারাবাংলা/আরডি/একে

আদালত চট্টগ্রাম শিশুক ধর্ষণ ও হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর