Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসুর তফসিলে ছাত্রলীগের আনন্দ, ক্ষোভ ছাত্রজোটে


১১ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৫৭

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণায় সন্তুষ্টি প্রকাশ করে মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। অন্যদিকে হলে ভোট কেন্দ্র রেখে তফসিল ঘোষণা করায় বিক্ষোভ মিছিল করেছে বাম ছাত্রসংগঠনগুলোর দুই জোট।

সোমবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৃথক পৃথকভাবে এসব কর্মসূচি পালন করা হয়।

ছাত্রলীগের মিছিলটি বেলা ৩টায় ঢাকা বিশ্ববিদ্যলয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ হয়। সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুসেইন সাদ্দাম।

সমাবেশে বাম ছাত্রসংগঠনগুলোর সমালোচনা করেন সাদ্দাম হোসেন বলেন, তথাকথিত বাম সংগঠনগুলো নির্বাচনকে ভয় পায়, শিক্ষার্থীদেরকে ভয় পায়। ছাত্রলীগের সাংগঠনিক দক্ষতার প্রভাবে হলগুলোতে তাদের নিরঙ্কুশ জনপ্রিয়তা প্রতিষ্ঠিত হয়েছে। সময়ের সঙ্গে বাম সংগঠনগুলো নিজেদের মানিয়ে নিতে না পেরে তারা পরিবেশকে দায়ী করছে। অ্যাকাডেমিক ভবনে হল স্থানান্তরের দাবি জানিয়ে বাম সংগঠনগুলো হলের শিক্ষার্থীদের অপমান করেছে।

এদিকে হলে ভোটকেন্দ্র রেখে তফসিল ঘোষণার পরও অ্যকাডেমিক ভবনে ভোটকেন্দ্রের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাম ছাত্রসংগঠনগুলোর দুই জোট। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে তারা বিক্ষোভ মিছিল করে। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে ডাকসু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভের বিষয়ে বাংলাদেশে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, ‘আমাদের দাবিগুলো উপেক্ষা করে তফসিল ঘোষণা করা হয়েছে। আমরা একদিকে নির্বাচনের প্রস্তুতি নেব অন্যদিকে অ্যাকাডেমিক ভবনে ভোট কেন্দ্র স্থানান্তরের দাবিতে আন্দোলন চালিয়ে যাব।’

সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন থেকে আনুষ্ঠানিকভাবে তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান।

সারাবাংলা/কেকে/একে

আরও পড়ু

ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা
জটিল পরিস্থিতিতে ডাকসু নির্বাচন, তবে বিএনপি আশাবাদী

ডাকসু ঢাকা বিশ্ববিদ্যালয় ঢা‌বি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর