Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সব ধরনের সিস্টেম লসের পেছনে রয়েছে দুর্নীতি


১১ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৩৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দুনীর্তি দমন কমিশনের (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেছেন, সব ধরনের সিস্টেম লসের পেছনে রয়েছে দুর্নীতি। দুর্নীতি প্রতরোধে আমাদের সমন্বিতভাবে উদ্যোগ নিতে হবে। উন্নয়নের মহাসড়কে আমাদের অবস্থানকে আরও দৃঢ় ও টেকসই করতে হলে দুর্নীতি প্রতিরোধের বিকল্প নেই।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সংস্থাটির বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কমিশনে যেসব অভিযোগ আসে সেগুলো দ্রুত উপস্থাপন করে নির্ধারিত সময়-সীমার মধ্যে নিষ্পত্তি করতে হবে। তবে কাজের গুণগত মান নিয়েও আপস করা যাবে না। যে কোনো কাজের মূলভিত্তি স্থাপন করেন নিম্নপদস্থ কর্মচারীরা। তাই তারা যদি সঠিকভাবে কাজটি শুরু করেন, তাহলে এটি সফলভাবে হবে। কমিশনের কর্মকর্তা-কর্মচারী সবাই সততা ও দ্রুততার সঙ্গে কাজ করলে মামলা নিষ্পত্তির হার বাড়বে। পাশাপাশি বাড়বে কাজের গতিশীলতা।

দিলোয়ার বখত বলেন, দুদকের দায়িত্ব হচ্ছে দুর্নীতি প্রতিরোধ করা। তাই নিজেদের সব ধরনের দুর্নীতির ঊর্ধ্বে রাখতে হবে। কেউ দুর্নীতিতে জড়ালে পরিণতি সুখকর হবে না। সভায় দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী সভাপতিত্ব করেন।

সারাবাংলা/এসজে/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর