Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাড়ে ৮ বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদল


১৩ ফেব্রুয়ারি ২০১৯ ১১:৩৯

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢাকা: দীর্ঘ সাড়ে আট বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এসেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রদল নেতা মধুর ক্যান্টিনে আসে।

১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে ক্যাম্পাসে ছাত্র সংগঠনগুলোর যে সহাবস্থানের কথা চলছে তার অংশ হিসেবেই ছাত্রদল নেতারা মধুর ক্যান্টিনে এসেছে।

গত ২১ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাস রুমে ডাকসু নির্বাচনের গঠনতন্ত্র ও আচরণবিধি সংশোধনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে ক্রিয়াশীল ১৩টি ছাত্র সংগঠনের বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসে। বৈঠকের পর ডাকসু নির্বাচনে সহাবস্থানের অংশ হিসেবে মধুর ক্যান্টিনে এসে সাংগঠনিক কার্যক্রম চালানোর দাবি জানিয়েছিল জাতীয়তাবাদী ছাত্রদল। এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছিলেন তাদের কোনো আপত্তি নেই।

আরও পড়ুন: ডাকসু নির্বাচনে ভোটার ৪৩ হাজার

পরে আজ বুধবার তারা মধুর ক্যান্টিনে আসেন। এ সময় উপস্থিত আছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের বিভিন্ন হলের ব্যাপক সংখ্যক নেতাকর্মী। ছাত্রদলের উপস্থিতিতে মধুর ক্যান্টিনে বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন তারা।

ছাত্র রাজনীতির আতুর ঘর এই মধুর ক্যান্টিনে একই সময় উপস্থিত আছেন বংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দী।

বিজ্ঞাপন

ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার মধুর ক্যান্টিনে এসেই ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ও পরে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দীন সঙ্গে কুশল বিনিময় করেন।

আরও পড়ুন: ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা, ১১ মার্চেই নির্বাচন

জান যায়, সর্বশেষ ছাত্রদল ২০১০ সালের ২১ জুন মধুর ক্যান্টিনে এসেছিল। ওইদিন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মতিন নাসির, মাইনুলসহ ৩০ জন ছাত্রদল নেতাকে মধুর ক্যান্টিনের টেবিলে আহত করছিলেন ছাত্রলীগ নেতা সিদ্দিকীজে নাজমুলে আলম। এরপর থেকে ছাত্রদল আর মধুর ক্যান্টিনে আসেনি।

সারাবাংলা/কেকে/জেএএম

আরও পড়ুন

ডাকসু নির্বাচনের তফসিল ৩ মাস পর চায় ছাত্রদল, উপাচার্যের না

ডাকসু নির্বাচন নিয়ে উপাচার্যকে ছাত্রদলের ৭ দফা

মধুর ক্যান্টিন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর