Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভালোবাসা দিবসে মুখর কক্সবাজার


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১১:২৪

।। ওমর ফারুক হিরু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কক্সবাজার: একদিকে বসন্ত, অন্যদিকে ভালোবাসা দিবস। এই খুশির সময় প্রিয়জনের সঙ্গে আনন্দে কাটাতে কক্সবাজার সমুদ্র সৈকতে ছুটে এসেছে ভ্রমণপিপাসুরা। সমুদ্রের ঢেউয়ে ঢেউয়ে তারা মেতে উঠেছেন হাসি-গানে। আগত এই পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে জোরদার রয়েছে প্রশাসন।

পর্যটন সংশ্লিষ্টদের দেওয়া তথ্যে জানা যায়, বসন্ত আর ভালোবাসা দিবস কেন্দ্র করে সাগরের নীল জলরাশি ও প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার কক্সবাজারে বেড়াতে এসেছেন প্রায় ৩ লাখ পর্যটক। শহরের ৪ শতাধিকের বেশি হোটেল-মোটেল ও রিসোর্টগুলোতে এখন ‘ঠাঁই নেই’ অবস্থা। পর্যটকরা সৈকতের লাবনী, সুগন্ধা, ইনানী, হিমছড়িসহ ৬টি পয়েন্ট ছাড়াও ভ্রমণ করেছেন, দরিয়ানগর, হিমছড়ি ঝনা, রামুর বৌদ্ধ বিহার, রেডিয়েন্ট ফিশ ওর্য়াল্ড, মহেশখালীর আদিনাথ মন্দির, সোনাদিয়া ও সেন্টমার্টিনসহ বিভিন্ন দর্শনীয় স্থান। পর্যটকদের সরব উপস্থিতিতে সমুদ্রের পাড় যেন উৎসবে পরিণত হয়েছে।

কক্সবাজার বেড়াতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফারিহা বলেন, ‘১৪ ফেব্রুয়ারি উপলক্ষে আমরা বন্ধুরা গ্রুপ করে কক্সবাজার বেড়াতে এসেছি। এখানে না এলে বোঝা যাবে না এই জায়গা কতো সুন্দর। সমুদ্রের পাড়ে দাঁড়ালেই মনে আন্দন লাগে।’

রাব্বী নামে ঢাকা থেকে আসা আরেক পর্যটক জানান, একদিকে বসন্ত, অন্যদিকে ভালোবাসা দিবস। আর এই দিনটা সমুদ্রের পাড়ে কাটানোর জন্য হানিমুনে এসেছেন তিনি। সমুদ্রে এসে তারা খুবই খুশি।

কটেজ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি কাজী রাসেল আহমেদ নোবেল জানান, বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে তারা অঙ্গীকারবদ্ধ। অপ্রীতিকর ঘটনা এড়াতে নৈশ্যপ্রহরীসহ পুরো হোটেল-মোটেল জোন সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। পাশাপাশি প্রশাসনকে সঙ্গে নিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যাতে কেউ পর্যটকের ক্ষতি করতে না পারে।

বিজ্ঞাপন

অতিরিক্ত পুলিশ সুপার (ট্যুরিস্ট পুলিশ) ফখরুল ইসলাম জানান, ভালোবাসা দিবস থেকে শুরু আগামী একুশে ফেব্রুয়ারি পর্যন্ত বিপুল সংখ্যক পর্যটক আসবেন কক্সবাজারে। বিশেষ দিবসে আগত পর্যটকরা যেন কোনো ধরনের হয়রানি কিংবা দুর্ঘটনায় কবলে না পড়েন সেজন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে। পর্যটক জোনগুলোতে ট্যুরিস্ট পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া পর্যটকদের তথ্য প্রদানের মাধ্যমে সেবা নিশ্চিত করা হয়েছে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর